শিরোনাম
শহীদ মিনারে বেলাল চৌধুরীর প্রতি শেষ শ্রদ্ধা
প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ১২:২৮
শহীদ মিনারে বেলাল চৌধুরীর প্রতি শেষ শ্রদ্ধা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রয়াত কবি, সম্পাদক ও ভাষা সৈনিক বেলাল চৌধুরীর প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ।


শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১১টার দিকে কবির মরদেহ শহীদ মিনার প্রাঙ্গনে আনা হয়। প্রথমেই বেলাল চৌধুরীর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।


এরপর একে একে শ্রদ্ধা জানান বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক আনিসুজ্জামান, আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলের সাধারন সম্পাদক সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ, চিত্রশিল্পী রফিকুন্নবী, সংস্কৃতিজন রামেন্দু মজুমদারসহ শিল্প-সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের আরো অনেকে।



সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই আয়োজনে বিপুল সংখ্যক সাধারণ মানুষও প্রয়াত কবিকে শ্রদ্ধা জানাতে আসেন।


সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস জানান, দুপুর ১২টা পর্যন্ত শহীদ মিনারে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি, সংঠনের পক্ষ থেকে কবির প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করবেন। পরে জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কবির প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।


কবিকে দাফনের জন্য তার গ্রামের বাড়ি ফেনীর শর্শদি গ্রামে নিয়ে যাওয়া হবে। সেখানে পারিবারিক কবরস্থানে কবির দাফন সম্পন্ন হবে।


ষাটের দশকের অন্যতম শীর্ষ কবি বেলাল চৌধুরী মঙ্গলবার দুপুর ১২টা ১ মিনিটে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৯।


কবি বেলাল চৌধুরী


দীর্ঘদিন ধরে তিনি কিডনি, ডায়াবেটিস রোগে ভুগছিলেন। বাসায় অসুস্থ হয়ে পড়লে গত ১ নভেম্বর কবিকে এই হাসপাতালে ভর্তি করা হয়। তিনি গত শুক্রবার থেকে ছিলেন লাইফ সাপোর্টে।


বিবার্তা/শাহনাজ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com