শিরোনাম
দেশের উদ্দেশে লন্ডন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ০৯:০৩
দেশের উদ্দেশে লন্ডন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব ও যুক্তরাজ্যে তার আট দিনের সরকারি সফর শেষে আজ সোমবার দেশের উদ্দেশে রওনা হয়েছেন।


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে যুক্তরাজ্যের স্থানীয় সময় রবিবার রাত ৮টায় (বাংলাদেশ সময় রাত ১টা) হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।


যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। ফ্লাইটটি সোমবার বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহ্ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ আল-জুবাইলে ‘গাল্ফ শিল্ড-১’ শীর্ষক একটি যৌথ সামরিক মহড়ার সমাপনী কুচকাওয়াজে যোগ দিতে ১৫ ও ১৬ এপ্রিল সৌদি আরব সফর করেন।


‘গাল্ফ শিল্ড-১’ শীর্ষক সামরিক মহড়ার সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগদান শেষে প্রধানমন্ত্রী কমনওয়েলথ সরকার প্রধানদের (সিএইচওজিএম) বৈঠকে যোগ দিতে ১৬ এপ্রিল সৌদি সরকারের একটি বিশেষ বিমানে করে লন্ডনের উদ্দেশে দাম্মাম ত্যাগ করেন।


শেখ হাসিনা ১৯ এপ্রিল কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকের (সিএইচওজিএম) আনুষ্ঠানিক উদ্বোধনী এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন। এছাড়া প্রধানমন্ত্রী কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসির দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।


শেখ হাসিনা বাকিংহাম প্যালেসে সরকার প্রধানদের সম্মানে রাণী দ্বিতীয় এলিজাবেথের দেয়া সংবর্ধনা ও নৈশভোজে অংশ নেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com