শিরোনাম
হুইপ আতিকের টাকার পাহাড়!
প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ১৭:১৮
হুইপ আতিকের টাকার পাহাড়!
হু্ইপ আতিউর রহমান আতিক (ফাইল ছবি)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আতিউর রহমান আতিক শেরপুর-১ আসনের সংসদ সদস্য ও সরকারদলীয় হুইপ। শুধু তাই নয়, নিজ এলাকা ও ঢাকা শহরে সম্পদের পাহাড়েরও মালিক তিনি। সম্পদের পাহাড় গড়তে পারা কোনো অপরাধ নয়, যদি না তার উৎস নিয়ে কোনো প্রশ্ন থাকে। কিন্তু এই হুইপ মহোদয়ের সম্পদের উৎস নিয়ে আছে নানা প্রশ্ন। অভিযোগ রয়েছে, বৈধভাবে নয়, বরং সরকারী টাকা আৎসাত, নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়মের মাধ্যমেই তিনি শত শত কোটি টাকার মালিক বনে গেছেন।


জানা গেছে, ১/১১ সরকারের সময় আতিউর রহমান আতিকের বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়ের করা হয়। পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মামলাটির তদন্তের গতি ধীর হয়ে যায়। এতে তিনি আরো বেপরোয়া হয়ে ওঠেন। তবে গত তিন বছর থেকে মামলাটির তদন্ত আবার শুরু হলে মামলার স্থগিতাদেশ চেয়ে এক পর্যায়ে উচ্চ আদালতে রিট করেন তিনি। পরে উচ্চ আদালতের স্থগিতাদেশ বাতিল হওয়ার পর গত ৫ এপ্রিল দুদকের উপ-পরিচালক কে এম মিছবাহ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে তাকে তলব হয়। এর পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার দুদক কার্যালয়ে হাজির হন তিনি। এ সময় প্রায় তিন ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদক কর্মকর্তারা।


জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন হুইপ আতিক। এ সময় সব অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি এবং বলেন, 'আমাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমি সব প্রশ্নের যথাযথ জবাব দিয়েছি। যারা অভিযোগ করেছে তাদেরকে এগুলো প্রমাণ করতে হবে। এসব অভিযোগের সঙ্গে আমার কোনো সম্পর্ক বা সম্পৃক্ততা নেই।’



তিনি আরো বলেন, আমি স্বচ্ছ, সততা, ন্যায়নিষ্ঠভাবে রাজনীতি করি। এরকম একটামাত্র ব্যক্তি বাংলাদেশে আমি। আমার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ মিথ্যা, বানোয়াট, ভুয়া, চক্রান্তমূলক, ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত।


এদিকে দুদক সূত্রে জানা গেছে, হুইপ আতিকের বিরুদ্ধে নিজ এলাকায় ৩০ একর জমিতে বাগানবাড়ি, বিলাসবহুল বাড়ি ক্রয়, ঢাকার বসুন্ধরা ও বনশ্রীতে দুটি ফ্ল্যাট, ধানমন্ডি ও গুলশানে দুটি ফ্ল্যাট, নামে-বেনামে শত কোটি টাকা অর্জন, নিয়োগ বাণিজ্য, টিআর-কাবিখা, স্কুল-কলেজের এমপিও থেকে মোটা অংকের টাকা অর্জনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে।


অন্যদিকে, এমপি আতিকের বিরুদ্ধে নিজ দলের নেতাকর্মীরাও নানা অভিযোগ তুলেছেন। বিভিন্ন সভা-সমাবেশে প্রকাশ্যেই তার বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন অনেকেই। ২০১৬ সালের জানুয়ারি মাসে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরপুরশহরের নয়আনি বাজার খরমপুর এলাকায় এক আলোচনা সভায় হুইপ আতিকের বিরুদ্ধে উপস্থিত সকল বক্তাই নানা অভিযোগ আনেন। অভিযোগকারীদের মধ্যে ছিলেন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সামছুন্নাহার কামাল ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতিসহ কয়েকজন নেতা।


বিবার্তা/খলিল/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com