শিরোনাম
পহেলা বৈশাখে কোনো ঝুঁকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ১৯:২৫
পহেলা বৈশাখে কোনো ঝুঁকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পহেলা বৈশাখে কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার বিকালে রমনা বটমুলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পহেলা বৈশাখ বাঙালি জাতির বড় উৎসব। এই উৎসব পালন করার জন্য সবাই প্রস্তুত। আর যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা কিংবা অঘটন এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীও প্রস্তুত রয়েছে। পহেলা বৈশাখে সারাদেশে কড়া নিরাপত্তা নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, গোয়েন্দা, সোয়াত, বোম নিষ্ক্রিয় দল এবং সাদা পোশাকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে।


তিনি আরো বলেন, রমনা বটমূলসহ রাজধানীর গুরুপূর্ণ স্থানগুলোতে পহেলা বৈশাখের অনুষ্ঠান হবে। তবে অবশ্যই ওই অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে। সন্ধ্যার পর নিজ নিজ বাসায় ইচ্ছামত অনুষ্ঠান করা যাবে।


মন্ত্রী জানান, পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিত করতে ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল ইউনিট, সোয়াটসহ পুলিশের সব সংস্থা নিয়োজিত থাকবে। পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। মঙ্গল শোভাযাত্রা এখন আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত। শনিবার সেখানে অনেক বিদেশিরাও অংশগ্রহণ করতে পারেন। তাই সেখানেও নিরাপত্তা নিশ্চিতে যা যা প্রয়োজন তার সব ব্যবস্থা নেয়া হয়েছে। শুধু ঢাকা নয়, দেশব্যাপী বর্ষবরণ কেন্দ্রিক সব অনুষ্ঠানেই নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু পহেলা বৈশাখই নয়, শবে মেরাজের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কারণ এটা মুসলমানদের বড় অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকেও আইনশৃঙ্খলা বাহিনীর নজর রয়েছে।



স্বরাষ্ট্রমন্ত্রীর পরিদর্শনের সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/খলিল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com