শিরোনাম
`পহেলা বৈশাখে রমনা বটমূলে দেহ তল্লাশি করা হবে'
প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ১২:২১
`পহেলা বৈশাখে রমনা বটমূলে দেহ তল্লাশি করা হবে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পহেলা বৈশাখে দেহ তল্লাশি ছাড়া রমনা বটমূলে কাউকে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।


ডিএমপি মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান তিনি।


তিনি বলেন, পহেলা বৈশাখে রাজধানীতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নগরবাসীকে নিরাপত্তা দিতে মাঠে সোয়াট টিম কাজ করবে। ওই দিন ইভটিজিং প্রতিরোধ রাজধানীতে আলাদা টিম কাজ করবে। এছাড়া মাঝপথ থেকে কেউ মঙ্গল শোভাযাত্রায় অংশ নিতে পারবে না।


ডিএমপি কমিশনার জানান, রাজধানীতে নববর্ষে রমনা বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বৃহৎ জনসমাগমস্থল এবং মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জরুরি উদ্ধার অভিযানের জন্য র‌্যাবের হেলিকপ্টার নিয়োজিত থাকবে।


তিনি বলেন, রাজধানীর বিভিন্ন স্থানে বড় বড় শপিং সেন্টার, মার্কেট, বাজার, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসমূহে নববর্ষের হালখাতা অনুষ্ঠান উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রেল স্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালসহ জনসাধারণের চলাচলের স্থানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।


এছাড়া অজ্ঞান পার্টি, মলম পার্টি ও প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।


তিনি আরো বলেন, পহেলা বৈশাখে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে অপপ্রচার চালিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিষিদ্ধ জঙ্গি সংগঠন এবং নাশকতাকারীদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারী বাড়ানো হবে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com