শিরোনাম
‘৫০ হাজার ডলার করে পাবে নিহতদের পরিবার’
প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ১৪:৩৪
‘৫০ হাজার ডলার করে পাবে নিহতদের পরিবার’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নিহতদের পরিবার কমপক্ষে ৫০ হাজার মার্কিন ডলার করে ক্ষতিপূরণ পাবেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বুধবার এ কথা জানিয়েছেন।


সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, ইন্সুরেন্স কোম্পানি নিহতদের পরিবারকে এই ক্ষতিপূরণ দেবে। আহতরাও ক্ষতিপূরণ পাবেন।


শাহজাহান কামাল বলেন, ওয়ারসো কনভেনশন অনুযায়ী নিহত হওয়া প্রতি পরিবার ইন্সুরেন্স কোম্পানি কাছ থেকে আনুমানিক ৫০ হাজার ডলার করে ক্ষতিপূরণ পাবেন। এজন্য তাদের কিছু আইনি প্রক্রিয়া শেষ করতে হবে।


কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ১২ মার্চ ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হলে ৭১ আরোহীর মধ্যে ৫০ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চারক্রুসহ ২৭ জন বাংলাদেশী।


সংবাদ সম্মেলনে ইউএস বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফও উপস্থিত ছিলেন। তিনি বলেন, বিমান দুর্ঘটনায় আহত-নিহত সবার নাম-ঠিকানা তাদের কাছে আছে। আহত-নিহতদের ক্ষতিপূরণ বিতরণ করাই এখন আমাদের টপ প্রায়োরিটি।


আহত-নিহতদের পরিবার ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত ইউএস-বাংলা এয়ারক্রাফটের ক্ষতিপূরণের অর্থ নেবে না বলেও জানিয়েছেন তিনি।


আসিফ বলেন, আহতদের কার কত দিন চিকিৎসা লেগেছে তার উপর ভিত্তি করে ক্ষতিপূরণের টাকার অঙ্কে হেরফের হবে।


এদিকে নিহতদের পরিবার যাতে ঠিকমতো ক্ষতিপূরণের অর্থ পায় সেজন্য সিভিল অ্যাভিয়েশনের আইনজীবীদের সহায়তা করতে নির্দেশ দেন বিমানমন্ত্রী।


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক ছাড়াও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com