শিরোনাম
আন্দোলনকারীদের আইনি সহায়তা দেবে সুপ্রিমকোর্ট বার
প্রকাশ : ১০ এপ্রিল ২০১৮, ২০:১৪
আন্দোলনকারীদের আইনি সহায়তা দেবে সুপ্রিমকোর্ট বার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি চাকরিতে প্রচলিত কোটা পদ্ধতি সংস্কারে আন্দোলনকারীদের যে কোনো আইনি সহায়তা দেবে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। মঙ্গলবার সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ কথা জানান।


এক লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, সরকার এই আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করে আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত করতে চায়। আলোচনার নামে সময়ক্ষেপণ করতে চায়। আমরা মনে করি শিক্ষার্থীদের এই দাবি মেনে নেয়া উচিত, এই দাবির প্রতি আমরা সমর্থন ব্যক্ত করছি। গ্রেফতারকৃতদের মুক্তি ও আহতদের সুচিকিৎসার দাবি জানাচ্ছি।


তিনি বলেন, চলমান কোটা সংস্কারের শান্তিপূর্ণ আন্দোলন ও আন্দোলনকারীদের ওপর বেপরোয়া লাঠিচার্জ, টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করায় এবং পুলিশ এই হামলার সঙ্গে সশস্ত্র ক্যাডাররা যোগ দিয়ে বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। শত শত ছাত্রছাত্রী ও চাকরি প্রার্থী আহত হয়েছে, গ্রেফতার হয়েছে যা মানবাধিকারের লঙ্ঘন। আমরা এই হামলার তীব্র নিন্দা ও সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের জোর দাবি জানাচ্ছি।


শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সুপ্রিমকোর্টের একজন বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জড়িত সদস্যদের শাস্তির দাবিও জানিয়েছে আইনজীবী সমিতি। একই সঙ্গে এই ঘটনায় কোনো মামলা হলে বারের পক্ষ থেকে বিনা খরচে মামলা পরিচালনার প্রতিশ্রুতিও দেন তিনি।


সমিতির সম্পাদক বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির বিএনপিপন্থী অন্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/সুমন/দত্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com