শিরোনাম
জমকালো আয়োজনে অর্জন উদযাপন
প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ০৬:১৮
জমকালো আয়োজনে অর্জন উদযাপন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জমকালো আয়োজনে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের অর্জন উদযাপন করলো জাতি। বর্নিল আতশবাজি, লেজার শো আর সাংস্কৃতিক অনুষ্ঠানে জমে ওঠে এ উৎসব।


বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছিল এমন আয়োজন। আর সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়া হয়।


সন্ধ্যায় নাতি নাতনি আর বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়াসে আসেন প্রধানমন্ত্রী। জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় আয়োজনের মূল পর্ব।



এসময় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবার অংশগ্রহণেই উন্নয়নশীল দেশে উত্তরণের এ অর্জন সম্ভব হয়েছে। এ অর্জন আমাদের ধরে রাখতে হবে, কোনো মতেই যেন এটা ব্যাহত না হয়।


এই অগ্রযাত্রা অব্যাহত থাকলে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্বপ্নের সোনার দেশে পরিণত হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন শেখ হাসিনা।


তাঁর বক্তব্যের পর উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের পথ পরিক্রমার ওপর করা তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর আতশবাজির বর্ণিল আলোয় রঙিন হয়ে ওঠে স্টেডিয়ামের আকাশ।



অনুষ্ঠিত হয় সমবেত নৃত্য, ব্রান্ড সঙ্গীত, ছিল বাউল গান আর অ্যাক্রোবেটিক শো।


এসব আয়োজনের প্রায় পুরোটাই উপভোগ করেন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে ছিল নাতি নাতনি আর বোন শেখ রেহানা।



এদিকে, উন্নয়শীল দেশের স্বীকৃতি উদযাপনে বর্নিল আলোকসজ্জায় সাজানো হয় সরকারি গুরুত্বপূর্ণ ভবন। প্রধান সড়কগুলোতেও করা হয় আলোকসজ্জা। রঙিন বিভিন্ন পোস্টার, ব্যানার আর বিলবোর্ডেও ছেয়েছে রাজধানী।


বিবার্তা/হাসান/কামরুল


<<‘এই স্বীকৃতি জনগণের অর্জন’

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com