শিরোনাম
নিজ বাড়ির আঙিনায় সমাহিত হলেন কাকন বিবি
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ২০:২৭
নিজ বাড়ির আঙিনায় সমাহিত হলেন কাকন বিবি
সুনমাগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিজ বাড়ির আঙিনায় চির নিদ্রায় শায়িত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা কাকন বিবি বীরপ্রতীক।


বৃহস্পতিবার বিকেলে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার জিরাগাঁও গ্রামে নিজ বাড়ির আঙিনায় তাকে দাফন করা হয়েছে।


মুক্তিযোদ্ধা কাকন বিবি বুধবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।


কাকন বিবির মরদেহ দুপুরে সিলেট থেকে তার গ্রামে নিয়ে যাওয়া হয়। এরপর জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।


বিকেল ৩টার দিকে তাকে গার্ড অব অনারসহ রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এরপর তার জানাজা অনুষ্ঠিত হয়।


কাকন বিবি ছিলেন খাসিয়া সম্প্রদায়ের লোক। এলাকায় তার পরিচিতি ছিল ‘মুক্তি বেঠি’ হিসেবে। তার স্বামী আবদুল মজিদ খান ইপিআর সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তিনি নিখোঁজ হন। এরপর স্বামীর খোঁজ করতে গিয়ে তার মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগাযোগ হয়। পরে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন এবং বিভিন্ন দুঃসাহসিক গেরিলা যুদ্ধে অংশ নেন।


কাকন বিবির মেয়ে সখিনা বেগম জানান, তার মা বেশ কিছুদিন ধরেই নানা শারীরিক রোগে ভুগছিলেন। গত সোমবার সন্ধ্যায় তার অবস্থার অবনতি হয়। পরে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাত ১১টায় তিনি মারা যান।


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হকসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বীর মুক্তিযোদ্ধা কাকন বিবির বীরপ্রতিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।


বিবার্তা/রোকন/কাফী


>>কাঁকন বিবির মরদেহ বাড়িতে


>>বীর প্রতীক কাঁকন বিবি আর নেই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com