শিরোনাম
এলডিসি থেকে উত্তরণ: প্রধানমন্ত্রীকে সংবর্ধনা
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১২:১৯
এলডিসি থেকে উত্তরণ: প্রধানমন্ত্রীকে সংবর্ধনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জনের ঐতিহাসিক সাফল্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়া হয়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ১১টায় এই সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়।


অনুষ্ঠানে শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে উত্তরণের সনদপত্র তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। জাতিসংঘের পক্ষ থেকে স্বীকৃতির সনদপত্র প্রধানমন্ত্রী গ্রহণ করার পর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে উন্মোচন করা হয় স্মারক ডাকটিকিট। মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।


এরপর বিশেষ এই উৎসব উপলক্ষে ৭০ টাকা মূল্যের একটি স্মারক নোট উন্মোচন করে বাংলাদেশ ব্যাংক। নোটটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন অর্থমন্ত্রী।


তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকেও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধানমন্ত্রী ১০ বিশেষ অর্জনের তথ্য সম্বলিত একটি ফটো অ্যালবাম প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।


পরে বিচার বিভাগ, সংসদে প্রধান বিরোধী দল, ক্ষমতাসীন দল, সরকারি কর্মকর্তা-কর্মচারী প্রতিনিধিদল, তিন বাহিনীর প্রধানসহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনন্য অর্জন উপলক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা স্মারকসহ ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


এছাড়া স্বল্প সময়ে বাংলাদেশের এই অভূতপূর্ব উন্নয়নের জন্য জাতিসংঘ, এডিবি, ইউএসএআইডি ও জাইকা প্রধানরা ভিডিও বার্তার মাধ্যমে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। তারা বলেন, সংস্থাগুলো চিরকাল বাংলাদেশের পাশে থাকবে।


পুলিশ বাহিনীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। এছাড়া মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, আইনজীবী, শ্রমজীবী, কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদল প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।


স্বল্পোন্নত দেশের গ্রুপ (এলডিসি) থেকে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনে বর্তমান সরকারের ঐতিহাসিক সাফল্য সর্বস্তরে উদযাপন করতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানানো হয়।


এছাড়া দুপুরে রাজধানীর নয়টি স্থান থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ হবে। সন্ধ্যায় সেখানে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।


একইভাবে দেশব্যাপী ২২ থেকে ২৮ মার্চ র‌্যালির আয়োজন করা হবে। সেখানে বিভিন্ন খাতে সরকারের সাফল্য তুলে ধরা হবে।


স্থানীয় প্রশাসন ছবি প্রদর্শনী, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলার আয়োজন এবং উন্নয়ন কার্যক্রমের ওপর ভিডিও প্রদর্শন করবে।


এলডিসি থেকে উত্তরণে দেশের সম্ভাবনা ও চ্যালেঞ্জ বিষয়ে শুক্রবার বিআইসিসিতে একটি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী এএমএ মুহিত।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com