শিরোনাম
এবার দেশে ফিরলেন শাহীন
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৮:৩৫
এবার দেশে ফিরলেন শাহীন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের মধ্যে আরো একজনকে দেশে আনা হয়েছে। রবিবার বিকাল ৩টা ২০ মিনিটের সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৭২ ফ্লাইটে শাহীন বেপারি নামে এক যাত্রীকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসা হয়।


পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকাল ৫টা বিকাল ১০ মিনিটের সময় তাকে ঢামেকের বার্ন ইউনিটের ভিআইপি কেবিনে ভর্তি করা হয়েছে।


বিবার্তাকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সম্বনয়কারী ডা. সামান্ত লাল সেন।


এর আগে শনিবার (১৭ মার্চ) বিকাল ৩টা ৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০০৭২ ফ্লাইটে রাশেদ রুবায়েতকে ঢাকায় আনা হয়। পরে তাকে ঢামেকের বার্ন ইউনিটের ভিআইপি কেবিনে ভর্তি করা হয়।


এরও আগে গত বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেল ৩টা ৪৮ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০০৭২ ফ্লাইটতে দেশে আনা হয়েছিলো দুঘর্টনায় আহত হওয়া শাহ‌রিন আহমেদকে। পরে তাকে বিকেল ৫টার দিকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে ড্রেসিং শেষে রাত ৮টার দিকে তাকে হাসপাতালের ভিআইপি কেবিনে স্থানান্তর করা হয়।


পরদিন শুক্রবার (১৬ মার্চ) বিকালে আরো তিনজনকে দেশে নিয়ে আসা হয়। তাদের মধ্যে রয়েছেন- মেহেদি হাসান, কামরুন্নাহার স্বর্ণা এবং আলিমুন্নাহার এ্যানি। তাদেরকেও বার্ন ইউনিটের ভিআইপি কেবিনে ভর্তি করা হয়।


এদিকে নেপাল থেকে নিয়ে আসা আহতদের জন্য ১৭ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। বাংলাদেশ বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্তলাল সেনকে প্রধান করে এ বোর্ড গঠিত হয়। ওই কমিটির সদস্যরা আজ থেকে আহতদের চিকিৎসা শুরু করেছেন।


উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশী।


এদিকে, ইতোমধ্যে নিহত ২৬ জনের মধ্যে ১৭ বাংলাদেশীর মরদেহ শনাক্ত করা হয়েছে। সোমবার তাদের লাশ দেশে আনার প্রস্তুতি চলছে।


বিবার্তা/নানা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com