শিরোনাম
সোমবার গাজীপুরে যাচ্ছেন রাষ্ট্রপতি
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৬:৫৭
সোমবার গাজীপুরে যাচ্ছেন রাষ্ট্রপতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধে বীর ও শহীদদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে সোমবার গাজীপুরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।


গাজীপুর জেলা শহরে শহীদ বরকত স্টেডিয়ামে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি উপস্থিত থাকবেন।


এ ছাড়া তিনি আগামী মঙ্গলবার সকালে কাশিমপুর কারাগারে কারা সপ্তাহ-২০১৮ ও বিকালে গাজীপুরস্থ ডুয়েটে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন।


গাজীপুরের এনডিসি বিএম কুদরত-এ- খুদা জানান, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ইতিহাসে একটি স্মরণীয় দিন ১৯ মার্চ। ওই দিন প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে অংশ নিয়ে কয়েকজন শহীদ হন। এতে আহত হন আরও কয়েকজন।


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সোমবার বিকালে গাজীপুরে যাবেন।


রাষ্ট্রপতি সোমবার রাতে গাজীপুর সার্কিট হাউসে রাতযাপন করবেন। পর দিন মঙ্গলবার সকালে কাশিমপুর কারাগারে কারা সপ্তাহ-২০১৮ অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর বিকাল ৩টায় গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।


উল্লেখ্য, ১৯৭১ সালের ১৯ মার্চ স্বাধীনতা ঘোষণার আগেই গাজীপুরের সংগ্রামী জনতা পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ শুরু করে। ওই দিন পাকহানাদার বাহিনীর গুলিতে গাজীপুরের মনু খলিফা ও কিশোর নেয়ামত মারা যান। আহত হন ডা. ইউসুফ, সন্তোষ কুমার মল্লিক ও শাহজাহানসহ আরও অনেকেই।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com