শিরোনাম
জীবিত নয় মৃতের তালিকায় সাংবাদিক ফয়সালের নাম
প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ০১:১১
জীবিত নয় মৃতের তালিকায় সাংবাদিক ফয়সালের নাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেপালে ইউএস বাংলা এয়ারলাইন্সের BS-211 বিমান বিধ্বস্তের ঘটনায় ৩৬ বাংলাদেশির মধ্যে মাত্র ৯ জন জীবিত আছেন বলে জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।


সোমবার রাত ১০টা ২৭ মিনিটে নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে একথা জানান তিনি।


ওই বিমানের পাইলট, ক্রু ও যাত্রীদের নামের তালিকার ছবি পোস্ট করে তিনি লিখেছেন, পাইলট নরভিক হাসপাতালে চিকিৎসাধীন। একজন ক্রু সম্ভবত জীবিত আছেন, তবে তাকে এখনও পাওয়া যায়নি।


এই তালিকা থেকে জানা যায়, বিমানটিতে মোট ৩৬ জন বাংলাদেশি ছিলেন। এর মধ্যে ৪ জন্য ইউএস বাংলার পাইলট ও ক্রু। বাকি ৩২ জন ছিলেন যাত্রী। ৩৬ জন বাংলাদেশির মধ্যে মাত্র ৯ জন জীবিত রয়েছেন, বাকিরা নিহত হয়েছেন। এই নিহতের তালিকায় আছেন ফয়সালের নাম।



জীবিত আছেন আহত শাহরিন আহমেদ, আলমুন নাহার এ্যানি, শাহীন ব্যাপারী, মেহেদি হাসান, এমরানা কবীর, কবীর হোসেন, শেখ রাশেদ রোবায়েত ও সৈয়দা কামরুন্নার স্বর্ণা কাঠমান্ডু মেডিকেল কলেজে (কেএমসি) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ওম হাসপাতালে ভর্তি আছেন রেজওয়ানুল হক।


এদিকে, সাংবাদিক ফয়সালের সহকর্মীরা জানিয়েছেন, ভ্রমণপ্রিয় ফয়সাল ফুরসত পেলেই ঘুরতে বের হন দেশে কিংবা বিদেশে। সেই নিয়মেই ছুটিতে থাকা ফয়সাল সোমবার নেপালের উদ্দেশ্যে ইউএস বাংলার ফ্লাইটের যাত্রী হয়েছিলেন। প্রথমে ফেইসবুকে একটি ছবিতে দেখা যায় সাংবাদিক ফয়সালের ছবি। তাতেই সহকর্মীরা তার বেঁচে থাকার আশা করেন। তারপর আস্তে আস্তে ক্ষীণ হয়ে তার জীবিত থাকার আশঙ্কা। পরে এই সাংবাদিকের পারিবারিক সূত্রে জানা যায় তিনি মৃত।


উল্লেখ্য, সোমবার দুপুরে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হওয়া ফ্লাইটটিতে ৪ ক্রু এবং ৬৭ যাত্রী মিলে ৭১ জন যাত্রী ছিলেন।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com