কেন্দ্রীয় শহীদ মিনারে জনতার ঢল
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩০
কেন্দ্রীয় শহীদ মিনারে জনতার ঢল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতি ভাষা শহীদদের স্মরণের মাধ্যমে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন শুরু করেছে। আর বেলা বাড়ার সাথে সাথেতাদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে জনতার ঢল নেমেছে।


সরেজমিনে গিয়ে দেখা যায়, বুধবার ভোরে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় সূর্য দেখা না গেলেও কেন্দ্রীয় শহীদ মিনারে জনতার ঢল ঠিকই দেখা গেছে। পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুধু মানুষ আর মানুষ। দল, মত, ধর্ম ও বর্ণের কোনো ভেদাভেদ না করে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন হাজারো মানুষ। ফুল হাতে শ্রদ্ধা জানাতে রাজধানীর সব পথ যেন মিশেছে কেন্দ্রীয় শহীদ মিনারে। বেলা বাড়ার সাথে সাথে এ ভিড়ও বাড়ছে।


১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি রক্তের বিনিময়ে অর্জিত হয়েছিল মাতৃভাষা বাংলা। আর ওইদিন ভাষার জন্য জীবন বিসর্জন দেন সালাম, বরকত, জব্বার, শফিউরসহ ভাষাশহীদরা। তাদের মহান আত্মত্যাগের ফসল আজকের এ বাংলা ভাষা।



বাঙালির জীবনেএকুশে ফেব্রুয়ারি ফিরে আসে নবজাগরণের ডাক নিয়ে। লাখো মানুষ আজ প্রভাত ফেরি করে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছে।


বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক দল, সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শহীদ মিনারে এসেছেন শ্রদ্ধা জানাতে।দীর্ঘ লাইনে ফুল আর ছোট ছোট পতাকা হাতে লাইন বেঁধে অপেক্ষায় থাকতে দেখা যায় সব বয়সের, সব শ্রেণি পেশার মানুষকে।


এর আগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ সহ ভিভিআইপি ও ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com