শিরোনাম
উপসচিব হলেন ৩৯১ কর্মকর্তা
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৪৫
উপসচিব হলেন ৩৯১ কর্মকর্তা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রশাসনসহ বিভিন্ন ক্যাডারের ৩৯১ কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত্র একটি আদেশ জারি করে।


বর্তমান সরকারের মেয়াদে ষষ্ঠ দফায় জনপ্রশাসনের কর্মকর্তারা বড় ধরনের এ পদোন্নতি পেলেন।


পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে প্রশাসন ক্যাডার, শিক্ষা ক্যাডার, নিরীক্ষা ও হিসাব ক্যাডার, সমবায় ক্যাডার, আনসার ক্যাডার, ইকোনোমিক ক্যাডার, মৎস্য ক্যাডার, খ্যাদ্য ক্যাডার, তথ্য ক্যাডার, গণপূর্ত ক্যাডার, পরিসংখ্যান ক্যাডার, টেলিযোগযোগ ক্যাডার, কর ক্যাডার, সড়ক ও জনপথ ক্যাডার, শুল্ক আবগারী ক্যাডার ও বন ক্যাডারের কর্মকর্তারা রয়েছেন।


গত ২৩ এপ্রিল ২৬৭ জন জ্যেষ্ঠ সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়। ২০১৬ সালের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিবের তিন স্তরে পদোন্নতি পান ৫৩৬ জন কর্মকর্তা।


তার আগে ২০১৬ সালের মে মাসে অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিব পদে ২১৭ কর্মকর্তা এবং ২০১৫ সালের জুনে উপ-সচিব, যুগ্ম-সচিব এবং অতিরিক্ত সচিব পদে আরও ৮৭৩ কর্মকর্তাকে পদোন্নতি দেয় সরকার।


২০০৯-২০১৪ মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার বিভিন্ন ধাপে জনপ্রশাসনের ২ হাজার ৫২৮ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছিল।


জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, উপসচিবের স্থায়ী পদ আছে সাড়ে আটশর মত। এই পদে নতুন করে পদোন্নতি দেওয়ার বর্তমানে উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭৪৫ জন।


বিবার্তা/ইসলাম/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com