শিরোনাম
‘কেউ নির্বাচন ঠেকাতে পারবে না’
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১২
‘কেউ নির্বাচন ঠেকাতে পারবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি ২০১৪ সালের নির্বাচন ঠেকাতে পারেনি, এবারো সময় মতো নির্বাচন হবে, কেউ ঠেকাতে পারবে না।


কেউ আসুক না আসুক নির্বাচন সময় মতো হবে, কেউ আটকাতে পারবে না। বিএনপি নির্বাচনে না আসলে আমাদের কিছু করার নেই, নির্বাচন করা না করা তাদের দলীয় সিদ্ধান্ত বলেও জানান তিনি।


সোমবার বিকেলে সদ্য ইতালি ও ভ্যাটিকান সিটির সফর নিয়ে গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। অপকর্ম না করলে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কার কিছু নেই।


দুর্বৃত্তদের দমনে সাইবার আইন দরকার। কিন্তু এটা কখনো কখনো সাংবাদিকদের ক্ষেত্রে অপপ্রয়োগ হয়। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রত্যেকটা আইনই যুগোপযোগী করা হচ্ছে। আমরা পরীক্ষা নিরীক্ষা করছি। সেটা প্রক্রিয়াধীন। তিনি বলেন, যদি কোনো সাংবাদিক তেমন কিছু না করেন তবে কোনো সমস্যা হবে না। অপকর্ম না করলে অপপ্রয়োগ হবে না।


এসময় প্রধানমন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপিতে কি একটা নেতাও দেশে নেই, যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে পারত। বিএনপির নেতৃত্বের কি এতোই দৈন্যদশা যে অন্য কাউকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে পারত না।


খালেদার রায় নিয়ে সরকারের কিছু করার নেই উল্লেখ করে তিনি বলেন, তারেক রহমানের দুর্নীতি সর্বজনবিদিত। তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে বিএনপির কাছের লোকেরাই মামলা দিয়েছ, রায় দিয়েছেন আদালত।


প্রশ্নফাঁস নিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রশ্নফাঁস নতুন কিছু না, যুগযুগ ধরে হচ্ছে। প্রশ্নফাঁস হচ্ছে ২০ মিনিট বা এক ঘণ্টা আগে, এতো ট্যালেন্ট কোন ছাত্র যে এই সময়ের মধ্যে পড়ে মুখস্ত করে লিখবে। মন্ত্রী আর সচিব গিয়ে তো প্রশ্নফাঁস করেনি, তাদের কেনো সরে যেতে হবে, যারা করেছে তাদের ধরিয়ে দেন, ব্যবস্থা নেব। এমসিকিউ বন্ধ করে দেয়া হবে বলেও তিনি বলেছেন।


প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে সরাসরি আকাশপথে পণ্য পরিবহনে (কার্গো) যুক্তরাজ্য আমাদের ওপর এমবার্গো (নিষেধাজ্ঞা) দিয়েছিল। আমাদের প্রচেষ্টায় অবশেষে তারা তা তুলে নিয়েছে।


পোপ ফ্রান্সিসের বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা শরণার্থী সঙ্কট অবসানে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে ক্যাথলিক ধর্মগুরুকে আহ্বান জানিয়েছেন তিনি।তিনি বলেন, রোহিঙ্গারা তো মানুষ, তাদের কিভাবে ঠেলে ফেলে দেব। মিয়ানমার টালবাহানা করছে, এটা তাদের চরিত্র। আগে ৮ হাজার যাক, দেখি তাদের সঙ্গে কি ব্যবহার করে মিয়ানমার।


সাংবাদিকদের অষ্টম ওয়েজবোর্ড সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, মালিক পক্ষ প্রতিনিধি পাঠাতে দেরি করায় ওয়েজ বোর্ড গঠনে দেরি হয়েছে।


এসময় প্রধানমন্ত্রী ইতালি সফর সফল হয়েছে জানিয়ে বলেন, ইফাদ সম্মেলনে কৃষিতে বাংলাদেশের সাফল্য তুলে ধরা হয়েছে।


এ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com