শিরোনাম
ছিনতাই প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪২
ছিনতাই প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ঢাকা মেট্রোপলিটন এলাকায় ছিনতাই প্রতিরোধ ও জনসাধারণের নিরবচ্ছিন্ন চলাচল নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।


রবিবার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।


মন্ত্রী বলেন, ছিনতাই সংক্রান্ত অপরাধসমূহের মামলা রুজু করে আসামিদের গ্রেফতার (জিজ্ঞাসাবাদ করে মূল গ্রুপকে) এবং আইনের আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা মেট্রোপলিটন এলাকায় গুরুত্বপূর্ণ স্থান, বাসস্ট্যান্ড ও যাত্রীসাধারণের চলাচলের স্থানে পুলিশী টহল ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে। রাস্তায় পুলিশী চেকিংয়ের ব্যবস্থা করাসহ সন্দেহভাজন মোটর সাইকেল, প্রাইভেটকার, মাইক্রোবাস ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে। ছিনতাই প্রতিরোধে প্রতিটি বিটে উঠান বৈঠকের মাধ্যমে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ, বীট পুলিশিং, উঠান বৈঠক ও নাগরিক কমিটির সমন্বয়ে জনসচেতনামূলক প্রচারণা চালানো হচ্ছে।


তিনি বলেন, চোরাই মালামাল ক্রয়-বিক্রয়ের স্থান চিহ্নিত করাসহ ছিনতাইকারী আটকের জন্য গোয়েন্দা নিয়োজিত করা হয়েছে। প্রতিটি বিটে দায়িত্বরত অফিসারগণকে এ বিষয়ে সতর্ক থাকতে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে। ফাঁদ পাতা পদ্ধতি অবলম্বন করা হচ্ছে। ছিনতাইয়ের সম্ভাব্য সময় সন্ধ্যা ও ভোররাতে পুলিশ সদস্যগণকে সিভিল পোশাকে সতর্কতার সাথে মূল্যবান দ্রব্য সামগ্রী (ল্যাপটপ, ক্যামেরা, দামি মোবাইল ফোন) দিয়ে রিকশায় ঘোরাঘুরি করে ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনসাধারণের তাৎক্ষণিকভাবে পুলিশের সহায়তায়সহ অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা প্রাপ্তির লক্ষ্যে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ এর কার্যক্রম চালু করা হয়েছে। এছাড়া ছিনতাইসহ যে কোনো ধরণের অপরাধ প্রতিহত করে জনসাধারণের নিরবচ্ছিন্ন যাতায়াত নিশ্চিত করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের সকল সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com