বিক্ষোভে নীলক্ষেত মোড় অচল
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৮, ১৭:০৪
বিক্ষোভে নীলক্ষেত মোড় অচল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর নিউমার্কেট ভবনকে দোতলা করার সিদ্ধান্তের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতি। সোমবার দুপুর ১২টা থেকে ব্যবসায়ীরা সমবেত হয়ে সেখানে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ শুরু করে।


ফলে নীলক্ষেত মোড় সংশ্লিষ্ট সব সড়কের যান চলাচল কার্যত বন্ধ হয়ে যায়, সৃষ্টি হয় তীব্র যানজটের। প্রতিবাদকারী ব্যবসায়ীদের দাবি, ওই ভবন দোতলা করলে ব্যবসার পরিবেশ নষ্ট হয়ে যাবে। নষ্ট হবে ভবনের স্বাতন্ত্র্য কাঠামো। সম্প্রতি উচ্চ আদালতের নির্দেশে নিউমার্কেটের একতলা ভবনকে দোতলা করার সিদ্ধান্ত নেয় সিটি কর্পোরেশন।


তবে জানা যায়, নিউমার্কেট ভবন দোতলা করার সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশনা রয়েছে। তারপরও কাঠামো বিনষ্ট করে ভবনের ছাদে দোকান করা হচ্ছে। এর প্রতিবাদে এদিন রাস্তায় নেমে পড়ে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। পাশাপাশি তারা মার্কেটের ১ নম্বর গেটে বেআইনিভাবে পিলার বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং মার্কেটের দক্ষিণ–পশ্চিমে গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে ময়লার ডাম্পিং স্টেশন নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদ জানান।


ওদিকে নিউমার্কেট থানার উপ-পরিদর্শক আনাস উদ্দিন জানান, এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপসের আশ্বাসের অপেক্ষায় আছেন ব্যবসায়ীরা।


বিবার্তা/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com