শিরোনাম
কোমলমতি শিশুরাই 'সোনার বাংলা' বিনির্মাণের হাতিয়ার: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ২২:২৫
কোমলমতি শিশুরাই 'সোনার বাংলা' বিনির্মাণের হাতিয়ার: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিক্ষার আলোয় সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নে প্রত্যয়ী সংগঠন ‘শিশু প্রতিভা বিকাশ’ কেন্দ্রের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার রাজধানীর কাওরান বাজারস্থ টিসিবি ভবন অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।


সংগঠনটির চেয়ারম্যান ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ডা. সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে এদিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান খান কামাল। পাশাপাশি প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দিপু মনি।


২০১৪ সালের ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রতিষ্ঠিত ‘শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র'র লক্ষ্য সুবিধাবঞ্চিত শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশের সুযোগ করে দেয়া। আর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এদেশের কোমলমতি শিশুরাই 'প্রধান হাতিয়ার' বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী কামাল।


এসময় তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ না পেয়ে 'ঝরে পড়ছে' এবং সমাজ ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপরাধ ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। তাই মানবিক মূল্যবোধ বৃদ্ধির মাধ্যমে সামাজিক অবক্ষয় রোধ ও সুস্থ বিকাশের পথ উন্মোচনের তাৎপর্য অশেষ।


ওদিকে প্রধান আলোচকের বক্তব্যে ডা. দিপু মনি সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নের মাধ্যমে দুর্নীতি হ্রাস ও এর সাথে স্বপ্নের 'সোনার বাংলা' গড়ার সম্পর্ক তুলে ধরে সবাইকে এ মহতী কাজে এগিয়ে আসার আহবান জানান।


অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ আলী (পরিচালক এমসিএইচ সার্ভিসেস, পরিবার পরিকল্পনা), লিয়াকত শিকদার (সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ), এস. এম. খুরশীদ-উল-আলম (প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার), ইকরামুল কবীর (সহকারী সম্পাদক, সাতরঙ), জামিলা আক্তার (উপজেলা শিক্ষা অফিসার, তেজগাঁও) এবং প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটি পরিচালনা করেন আব্দুল্লাহ আল নোমান।


এক ঝাঁক অদম্য মেধাবী শিক্ষার্থীর প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়েছে সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন 'শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র'। ইতোমধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নিবন্ধন পেয়েছে সংগঠনটি।


এছাড়া নিয়মিত স্বাস্থ্যসেবার পাশাপাশি তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে সকল শিশু-কিশোরদের সঠিক শিক্ষা প্রদানের বিষয়টি বিশেষ গুরুত্বের সাথে বিবেচনা করছে 'শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র'। এর মাধ্যমে শিশুদের দক্ষ, প্রগতিশীল, দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com