শিরোনাম
আমরণ অনশনে অসুস্থ শিক্ষকের মৃত্যু
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ০৯:৪৯
আমরণ অনশনে অসুস্থ শিক্ষকের মৃত্যু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয়করণের দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের আমরণ অনশনে গত ৮ দিনে প্রায় দুই’শ শিক্ষক ইতিমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন। শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের মধ্যে কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।


এদিকে এই অনশনের অংশ নিয়ে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। ওই শিক্ষকের নাম আব্দুল মান্নান, তিনি নন-এমপিও মিরপুরের চিথলিয়া দাখিল মাদ্রাসার সুপার হিসেবে কর্মরত ছিলেন।


জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনরত অবস্থায় ওই শিক্ষক অসুস্থ হয়ে পড়লে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৪ জানুয়ারি) দুপুরে মারা যান।


১ জানুয়ারি থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান শুরু করেন তারা। দাবি আদায়ে সরকারের পদক্ষেপ না থাকায় ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন শিক্ষকরা। মঙ্গলবার (১৬ জানুয়ারি) টানা অবস্থানের ১৬ এবং আমরণ অনশনের ৮ম দিন।


জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে তীব্র শীতে কম্বল মুড়িয়ে শুয়ে শুয়ে শিক্ষকরা কর্মসূচি পালন করছেন। টানা ৬ দিনের অনশনে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থ শিক্ষকদের অনেকের শরীরে স্যালাইন দেয়া হয়েছে।


শিক্ষক নেতারা বলছেন, মাস শেষ হলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ ২২-৩০ হাজার টাকা বেতন পান। কিন্তু আমরা মাস শেষে কোনো বেতন পাই না তবুও তাদের মতো শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যায়। আমাদের এই মানবেতর জীবন যাপনের দৃশ্য কেউ জানেন না। সরকারের কাছে দাবি জানায় দ্রুত আমাদের দাবি মেনে নেওয়ার জন্য।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com