শিরোনাম
‘আমার এমপি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে মঙ্গলবার
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৮, ১৯:৫৭
‘আমার এমপি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে মঙ্গলবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমার এমপি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে ১৬ জানুয়ারি। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে আমার এমপি প্ল্যাটফর্মটির উদ্বোধন করবেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।


জনগণ ও সংসদ সদস্যদের মধ্যে যোগাযোগের একটি প্ল্যাটফর্ম ‘আমার এমপি’। এই প্ল্যাটফর্ম ব্যবহার করে সংসদ সদস্যর কাছে সরাসরি প্রশ্ন করা যায়।


সংগঠনের সভাপতি সুশান্ত দাসগুপ্ত জানান, সুশাসন ও জবাবদিহিতা নিয়ে যেসব সংগঠন কাজ করে তাদের কাজের ক্ষেত্রে www.amarmp.com বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের নাগরিকরা তাদের এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পর্কে নির্বাচিত প্রতিনিধিকে প্রশ্ন করতে পারেন। নির্বাচিত প্রতিনিধি আমার এমপি মনোনীত প্রতিনিধির মাধ্যমে প্রতিক্রিয়া বা প্রশ্নের উত্তর জানাতে পারেন।


তিনি জানান, ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ১৫০ জনেরও বেশি সংসদ সদস্য এ প্লাটফর্মের সঙ্গে সংযুক্ত থেকে নিয়মিত নাগরিকদের ৪০০-এর বেশি প্রশ্নের উত্তর দিয়েছেন।


গত বছরের আগস্ট মাসে দক্ষিণ এশিয়ার মর্যাদাসম্পন্ন পুরস্কার ‘এমবিলিয়ন্থ অ্যাওয়ার্ড’ পায় বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমার এমপি ডটকম’। সংগঠনটির পক্ষ থেকে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেয়।


আমার এমপি ডটকম প্লাটফর্মের লক্ষ্য হলো সংসদের নির্বাচিত সদস্যদের মধ্যে জবাবদিহিতা ও স্বচ্ছতা বৃদ্ধি করা এবং সংসদীয় প্রতিনিধি ও ভোটারদের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করা। ছয় হাজার স্বেচ্ছাসেবী আমার এমপির সঙ্গে যুক্ত।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com