শিরোনাম
ত্রিদেশীয় সিরিজে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ২১:৫০
ত্রিদেশীয় সিরিজে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সোমবার মীরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজ শুরু হতে যাচ্ছে। এতে স্বাগতিক বাংলাদেশ, শ্রীলংকা ও জিম্বাবুয়ে অংশ নিচ্ছে।


বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে খেলা দিয়ে এই সিরিজ শুরু হবে। এ উপলক্ষে রবিবার বিকালে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেছে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, অনেকদিন পর আমাদের দেশে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হচ্ছে। এটিকে সাফল্যমন্ডিত ও উৎসবমুখর করতে সুদৃঢ় নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে। এই লক্ষ্যে বিসিবি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও অন্যান্য গোয়েন্দা সংস্থার সমন্বয়ে আমরা সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছি। আমাদের চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনি থাকবে।


তিনি বলেন, আমাদের মিরপুর স্টেডিয়ামসহ ১০ নাম্বার গোল চত্বর পর্যন্ত পুরো এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসা হবে। কন্ট্রোল রুমের মাধ্যমে প্রত্যকটা মুভমেন্ট পর্যবেক্ষণ করা হবে। আমরা উদ্যোগ নিয়েছি যেন গ্র্যান্ড স্ট্যান্ডে সবাই সিট প্ল্যান অনুযায়ী বসে। আমাদের সার্ভিলেন্স টিম থাকবে, একটা ভেতরে এবং একটা বাইরে। গ্র্যান্ড স্ট্যান্ডের সামনেও বিসিবি’র নিরাপত্তা কর্মী এবং পুলিশের সদস্যরা সতর্ক পাহারায় থাকবে।


ডিএমপি কমিশনার বলেন, গেটে যারা আসবে প্রতিটি দশণার্থী টিকিটি বহন করবে। টিকিট ছাড়া কেউই স্টেডিয়ামে ভেতরে প্রবেশ করতে পারবে না। এছাড়া আমাদের যে মেশিন আছে সেটা দিয়ে গেটে টিকিট সুইপিং করে ভেতরে ঢুকতে দেয়া হবে। পাশাপাশি সবার দেহ তল্লাশি করা হবে। গেটের পর ভেতরে প্রবেশের সাথে সাথে আরেকবার তল্লাশি করা হবে। কোনো ধরনের ব্যাকপ্যাক, ব্যাগ, ধাতব বস্তু, দাহ্য পদার্থ, পানির বোতল, দিয়াশলাই নিয়ে কাউকে স্টেডিয়ামের মধ্যে প্রবেশ করতে দেয়া হবে না।


তিনি বলেন, আমাদের ভিওসি সেন্টার থাকবে। ভিওসি সেন্টার থেকে পুরো নিরাপত্তা ব্যবস্থা আমরা মনিটর করবো। প্রস্তুত থাকবে আমাদের সোয়াটের সদস্যরা এবং পুরো স্টেডিয়ামটি আমরা প্রতিটি খেলার আগে সুইপিং করে নেব। আমাদের বোম্ব ডিসপোজাল টিম এখানে প্রস্তুত থাকবে।



খেলোয়াড়দের নিরাপত্তার ব্যাপারে পুলিশের ওই কর্মকর্তা বলেন, খেলোয়াড়রা টিম হোটেল থেকে ভেন্যু পর্যন্ত যেন নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সেই ব্যবস্থা আমরা ইতোমধ্যেই নিয়েছি। কচুক্ষেত থেকে আসা এবং যাওয়ার সময় সকল দোকান পাট নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখতে হবে। জাল টিকিট যাতে বিক্রি করতে না পারে ম্যাচ যেন ফিক্সিং করতে না পারে সেজন্য বিসিবি এবং গোয়েন্দা সংস্থা এবং আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক দৃষ্টি রেখে কাজ করবো।


টিকিট কালোবাজারি না হয় সেজন্য ভিজিল্যান্স টিম কার্যকর থাকবে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, শুধু এই স্টেডিয়ামেই নয়, এই সিরিজকে সামনে রেখে আমরা পুরো ঢাকা সিটি জুড়েই একটি নিরাপত্তা পরিকল্পনা নিয়েছি। যার কার্যক্রম শুরু হয়েছে। গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানা হয়েছে। সেখানে সন্দেহভাজনদের তল্লাশি করা হবে। স্টেডিয়াম চত্বরে গাড়ি পার্কিং নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সেজন্য বিসিবির স্টিকারযুক্ত গাড়ি ছাড়া কোনো গাড়ি ঢুকতে দেয়া হবে না।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com