বিশ্ব ইজতেমার প্রথম পর্ব, ২ মুসল্লির মৃত্যু
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৬:৩৫
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব, ২ মুসল্লির মৃত্যু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরাগ নদের তীরে শুক্রবার শুরু হয়েছে তিন দিনের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় এবারের ইজতেমা। সমালোচনার মুখে তাবলিগ জামাতের দিল্লির আমির মাওলানা সাদ কান্ধলভীর ফিরে যাওয়ার ইস্যুতে সরগরম এবারের বিশ্ব ইজতেমা। এর মাঝেই গাজীপুরে টঙ্গীর তুরাগ নদীর তীরে কড়া নিরাপত্তার চাদরে ইজতেমার প্রথম দিন শরীক হয়েছেন দেশ-বিদেশের লাখো মুসল্লি।


শুক্রবার বাদ ফজর জর্ডানের মাওলানা শায়েখ ওমর খতিবের আম বয়ানের মধ্য দিয়ে এবারের বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। তিনি আরবিতে ঈমানের গুরুত্বের উপর বয়ান করেন। এবারই প্রথমবারের মতো ইজতেমার 'আম বয়ান' আরবিতে দেয়া হলো যার বঙ্গানুবাদ করেন বাংলাদেশি মাওলানা সালেহ।


ওদিকে তাবলিগ জামাতের ৫৩তম এই বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা কাজী আজিজুল হক (৬৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে বৃহস্পতিবার রাতেই তিনি মৃত্যুবরণ করেন। মৃত আজিজুল হকের বাড়ি মাগুড়া জেলার শালিখা থানার খরিশপুর এলাকায়। শুক্রবার ফজরের নামাজের পর ইজতেমা ময়দানে তাঁর জানাজা শেষে লাশ গ্রামের বাড়িতে পাঠানো হয়।


এছাড়া ইজতেমায় যোগ দেওয়ার উদ্দেশ্যে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় আবদুল মামুন (৩৩) নামের আরেক মুসল্লি গাড়িচাপায় মারা যান। তিনি ঢাকার পশ্চিম আগারগাঁও এলাকার বাসিন্দা কেরামত আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার।


বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির সদস্য (মুরুব্বি) গিয়াস উদ্দিন জানান, আগামী রোববার জোহরের নামাজের আগেই আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ বছরের বিশ্ব ইজতেমা।


ইজতেমা উপলক্ষ্যে দেশবাসী ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অতিরিক্ত মহাপরিচালক আনোয়ার লতিফ খান জানান, ইজতেমায় সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হয়েছে। ওদিকে গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন আর রশীদ নিশ্চিত করেন, অন্যবারের চেয়ে জোরদার করা হয়েছে এবারের নিরাপত্তা ব্যবস্থা।


বিবার্তা/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com