শিরোনাম
দেশের চাহিদা মেটানোর পরই ‘ইলিশ’ রফতানি : প্রাণিসম্পদমন্ত্রী
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ২১:৩৮
দেশের চাহিদা মেটানোর পরই ‘ইলিশ’ রফতানি : প্রাণিসম্পদমন্ত্রী
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশের চাহিদা মেটানোর পরই ইলিশ মাছ বিদেশে রফতানি করা হবে। ইলিশ মাছসহ দেশে মৎস্য সংরক্ষণে সরকার ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। মায়ানমারের কাছ থেকে আমরা যে জলসীমা পেয়েছি সেখানেও ইলিশ অভয়ারণ্য তৈরি করা হবে কিনা সে ব্যাপারেও সরকার পদক্ষেপ নিচ্ছে।


তিনি আরো বলেন, গত তিনটি ঈদ অনুষ্ঠান আমরা পার করেছি, ভারতীয় গরু আমদানি ছাড়া। আমরা নিজেরাই এখন পশু সম্পদের ব্যাপক উন্নয়ন করেছি। ভবিষ্যতে আমাদের পশু আমদানির প্রয়োজন হবে না।


মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদেরকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।


এর আগে বিকেল সাড়ে ৩টায় তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছেন এবং জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি সেখানে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করেন।


এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, দপ্তর সম্পাদক ইলিয়াস হক ও টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ মন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা খুলনার ডুমুরিয়া এলাকার দু’শতাধিক দলীয় নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।


বিবার্তা/শিমুল/নুর/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com