শিরোনাম
পদোন্নতি পেলেন বঙ্গবন্ধুর খুনিদের গ্রেফতারকারী প্রথম পুলিশ মোখলেসুর
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ১৯:৩৩
পদোন্নতি পেলেন বঙ্গবন্ধুর খুনিদের গ্রেফতারকারী প্রথম পুলিশ মোখলেসুর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর খুনিদের গ্রেফতারকারী প্রথম পুলিশ বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন ও অপারেশন) মোখলেসুর রহমান গ্রেড-১ এ পদোন্নতি পেয়েছেন।


১৯৯৬ সালের ১৩ আগস্ট তার নেতৃত্বে রাজধানীর একটি জোন থেকে জাতির জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি লে. কর্নেল ফারুক, লে. কর্নেল রশীদ ও খায়রুজ্জামানকে গ্রেফতার করা হয়। এটিই ছিল ১৯৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর খুনিদের বিরুদ্ধে সরকারের নেয়া প্রথম পদক্ষেপ। ওই সময় তিনি এসবির অতিরিক্ত পুলিশ সুপার ছিলেন।


বাংলাদেশ পুলিশের ৮৫তম ব্যাচের এ কর্মকর্তা চাকরি জীবনের শুরু থেকেই সৎ ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। বিভিন্ন সময়ে তার কৃতিত্বের জন্য তিনি বহুবার পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও পুলিশ প্রেসিডেন্ট মেডেলসহ (পিপিএম) অসংখ্য পুরষ্কার পেয়েছেন।


পুলিশ সদর দফতরে তিন বছর আগে অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন) হিসেবে দায়িত্ব গ্রহণের আগে তিনি ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে তিনি ইউএনডিপির পুলিশ রিফর্ম প্রোগ্রামের জাতীয় প্রকল্প পরিচালক, পুলিশের ঢাকা বিভাগের ডিআইজি, পুলিশ সদর দফতরের ডিআইজি (ট্রেনিং) সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল (ডিআইজি), বরিশাল আরআরএফের কমান্ডেন্ট, পুলিশ সুপার গাজীপুর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসিসহ (পূর্ব) পুলিশ বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।


এছাড়া তিনি একমাত্র অফিসার যিনি বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দু’বার সভাপতি ও দু’বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। বৃহত্তর ময়মনসিংহ সমিতির সহ-সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন তিনি।


বিবার্তা/মৌসুমী/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com