শিরোনাম
নাটোরে মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণ
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৭:২৩
নাটোরে মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য নাটোরে ‘বীর নিবাস’ নামে বসতবাড়ি নর্মাণ করছে সরকার। এক কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে মোট ২৩টি ‘বীর নিবাস’ নির্মাণ প্রকল্পের আওতায় ১৫টির নির্মাণকাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বাকি ৮টির নির্মাণকাজও চলতি অর্থবছরের মধ্যে শেষ হবে।


স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সূত্র জানায়, সরকারের অর্থায়নে ‘ভূমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ প্রকল্পের আওতায় এসব বসতবাড়ী নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে আছে নাটোর সদর উপজেলায় ৮টি, লালপুরে ৭টি, নলডাঙ্গায় ৪টি এবং গুরুদাসপুর ও বাগাতিপাড়া উপজেলায় ২টি করে ‘বীর নিবাস’।


ইতোমধ্যে নাটোর সদর, বাগাতিপাড়া ও গুরুদাসপুর উপজেলার ১২টি বীর নিবাস-এর চাবি সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধা বা তাঁর উত্তরাধিকারের নিকট হস্তান্তর করা হয়েছে। নির্মিত বীর নিবাসের মধ্যে গুরুদাসপুর উপজেলার উদবাড়িয়া গ্রামে মুক্তিযোদ্ধার স্ত্রী রাবেয়া বেগম, গুরুদাসপুর সদরে মুক্তিযোদ্ধা বিশ্বনাথ সরকার এবং বাগাতিপাড়া উপজেলার ক্ষুদ্র মালঞ্চিতে মুক্তিযোদ্ধার স্ত্রী সমীজান বেওয়া ও করচমাড়িয়া গ্রামে মুক্তিযোদ্ধার স্ত্রী সুভাগ রাণী মন্ডল বাস করছেন।


বীর নিবাস-এর চাবি বুঝে নেয়া নাটোর সদর উপজেলার চন্দ্রকোলা গ্রামের পুর্ণিমা বালা এবং ছাতনীর বীরঙ্গনা গোলেজান বেওয়া আনন্দ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।


আট শতাংশ জমির উপর প্রতিটি প্রায় নয় কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব পাকা বাড়িতে দুইটি বেডরুম, একটি ড্রইংরুম ও রান্নাঘর আছে। এছাড়াও প্রতিটি বাড়িতে টয়লেট, কাউশেড ও পোল্ট্রিশেড নির্মাণ করা হয়েছে। সূত্র : বাসস


বিবার্তা/হুমায়ুন/শারমিন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com