তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসে ঢাবি মাতালেন জেমস
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ০২:২৯
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসে ঢাবি মাতালেন জেমস
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আইসিটি দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘কনসার্ট ফর আইসিটি’ মাতালেন উপমহদেশের অন্যতম সেরা রকস্টার ও ব্যান্ডদল নগর বাউলের কর্ণধার মাহফুজ আনাম জেমস।


মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৮টায় মঞ্চে ওঠেন 'গুরু' জেমস। পরিবেশনা শুরু করেন ‘লেইসফিতা’ গানটি দিয়ে। তারপর একে একে তিনি গেয়ে শোনান ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘মীরাবাঈ’, ‘পাগলা হাওয়া’ ও ‘মা’ গানগুলো। এভাবেই টানা ১ ঘণ্টা গান করেন তিনি।


এসময় হাজার হাজার দর্শক নাচে গানে মাতিয়ে তোলেন পুরো এলাকা। এর আগে গান পরিবেশন করেন তাপস অ্যান্ড ফ্রেন্ডস ও স্পন্দন। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাবির মল চত্ত্বরে কেক কেটে দিবসটি উদযাপন করেন। পরে শুরু হয় মূল আকর্ষণ নগর বাউলের গান।


দিবসটি উদযাপন উপলক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগ সভাপতি, জননেত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ তথা ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেন। ২০০৯ সালে আমরা জনগণের রায়ে রাষ্ট্র পরিচালনার সুযোগ পাওয়ার পর ক্রমান্বয়ে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন শুরু করি। বিগত ৯ বছরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অভূতপূর্ব সম্প্রসারণের মাধ্যমে আমরা প্রান্তিক পর্যায়ে তথ্যপ্রযুক্তিকে ছড়িয়ে দিতে পেরেছি। এখন দেশবাসী তার সুফল ভোগ করছে।


তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে আমাদের কার্যক্রম দেশে-বিদেশে প্রশংসিত ও অনুকরণীয়। তাই সার্বিক বিবেচনায় মন্ত্রিসভা বিগত ২৭ নভেম্বর ঘোষণা করে ১২ ডিসেম্বর দিনটিকে 'জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস'হিসেবে। এর মাধ্যমে আমরা চূড়ান্ত লক্ষ্যের দিকে আরও একধাপ এগিয়ে গেলাম।


পলক আরও বলেন, প্রতি বছর ১২ ডিসেম্বর আমরা 'জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস'উদযাপনের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্প্রসারণের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদান প্রচারের পাশাপাশি তরুণ প্রজন্ম যেন তাদের মেধা-মননের মাধ্যমে 'চতুর্থ শিল্প বিপ্লবে' নিজেদেরকে সম্পৃক্ত করতে উদ্বুদ্ধ হয়, সে বিষয়ে এটা ভূমিকা রাখতে সক্ষম হবে।


বিবার্তা/রাসেল/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com