শিরোনাম
পিইসিতেও প্রশ্ন ফাঁসের অভিযোগ
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১১:০৫
পিইসিতেও প্রশ্ন ফাঁসের অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলমান প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্নও ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে। এবার অভিযোগ রয়েছে নিজের সন্তানের ভবিষ্যত না ভেবে অভিভাবকেই প্রশ্নফাঁসে এগিয়ে রয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর বিভিন্ন গ্রুপ ও পেজে রাতভর সরব থাকছেন তারা। পরীক্ষার আগের রাতে প্রশ্ন-উত্তর পেতে অনেক অভিভাবকের সময় কাটছে ফেসবুকে। তারা মন্তব্য করছেন এবং উত্তরসহ প্রশ্নপত্র সংগ্রহ করেছেন বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন অভিভাবক।


এর মাধ্যমে এ বছরের প্রায় প্রত্যেকটি পরীক্ষার প্রশ্নই ফাঁস হয়েছে। সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ফাঁসসহ এসএসসি, এইচএসসি পরীক্ষার প্রশ্নও ফাঁস হয়েছে এবার।


পরীক্ষার আগের রাতে প্রশ্ন-উত্তর পেতে অনেক অভিভাবকের সময় কাটছে ফেসবুকে। তারা মন্তব্য করছেন এবং উত্তরসহ প্রশ্নপত্র সংগ্রহ করেছেন বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন অভিভাবক।
তারা বলেন, ‘PEC JSC SSC HSC Question Suggestion. All Board Examine 2018+ 2019+20+21 BD’ নামের একটি পাবলিক গ্রুপে ‘Md Rasel’ নামের একজন সকাল ৯টা ৫৫ মিনিটে প্রশ্নের ছবি পোস্ট করেন। এখানে প্রশ্নের উত্তরও পোস্ট করা হয়। পরীক্ষা শেষে দেখা যায় ফাঁস হওয়া এ প্রশ্নের সাথে ঢাকা অঞ্চলের প্রশ্ন হুবহু মিলে গেছে। দেখা গেছে, যেসব গ্রুপের মাধ্যমে প্রশ্নপত্র ছড়ানো হচ্ছে সেসব গ্রুপের কোনো কোনোটির সদস্য সংখ্যা অর্ধ লক্ষাধিক।


এ গ্রুপের আরেক সদস্য ‘Focus Boy Rony’ রাত ২টার পরে কয়েক সেট প্রশ্ন ও উত্তর পোস্ট করেন। প্রাথমিক বিজ্ঞান প্রশ্নের রচনামূলক অংশের ১০টি প্রশ্নের মধ্যে চারটি প্রশ্নই তার দেওয়া প্রশ্নপত্রে রয়েছে।


এদিকে ‘PSC JSC SSC HSC Exam Helping Center’ নামের একটি ফেইসবুক গ্রুপে ‘Tole Khan’ নামের একটি অ্যাকাউন্ট থেকে সকাল ১০টা ০১ মিনিটে দুটি প্রশ্নপত্র পোস্ট করা হয়। তার একটি হুবহু মিলে যায় ঢাকা অঞ্চলের প্রশ্নের সাথে। এ গ্রুপের সদস্য সংখ্যা ২২ হাজার।


বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com