শিরোনাম
জাতির জন্য এ বিরাট অসম্মান!
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ২৩:২৮
জাতির জন্য এ বিরাট অসম্মান!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া অলিখিত ১৮ মিনিটের স্বাধীনতার উদ্দেশ্যে দেয়া ৭ই মার্চের ভাষণ যখন আন্তর্জাতিক মানের মর্যাদা অর্জন করেছে, ঠিক তখনই রাজধানীর পান্থকুঞ্জ পার্কের সামনের ব্যানারগুলো থেকে কেটে ফেলা হয়েছে বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর ছবি।


কে বা কারা এই ঘৃণ্য কার্যসাধন করেছে তা এখনও জানা যায়নি। জাতির জনকের ভাষণ ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ হিসেবে স্থান পাওয়া আন্তর্জাতিক মানের খ্যাতি, যা বাঙালি জাতির জন্য বিরাট অর্জন। কিন্তু এমন কার্যসাধন বাঙ্গালি জাতির মাথা নিঁচু করে দেয়।



এ প্রসঙ্গে শহীদ বুদ্ধিজীবীর সন্তান ও প্রজন্ম'৭১ -এর সভাপতি শাহীন রেজা নূর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিবার্তা কে বলেন- ‘যখন বিশ্ব ইতিহাসে ৭ই মার্চের ভাষণটি স্থান পায় এবং আমরা এক বিরল গৌরবের অংশীদার হই ঠিক তখনই স্বাধীনতাবিরোধী চেতনায় বিশ্বাসী কিছু পাকিস্তানপন্থী মানসিকতার মানুষদের দ্বারাই এমন ন্যাক্কারজনক ও ঘৃণিত কাজটি করা সম্ভব। বঙ্গবন্ধু শুধু বাঙ্গালির নন তিনি আজ বিশ্ব আসনে প্রতিষ্ঠিত। বঙ্গবন্ধু কে ছোট বা বিকৃত করা হলে বাঙ্গালি ও বাঙ্গালির ইতিহাসকেই প্রশ্নবিদ্ধ করা হয়। এই ঘৃণিত কাজের তীব্র নিন্দা জানাই।’


উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি লাভ করায় সারাদেশের মানুষ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাবেশের আয়োজন করছে। গত সোমবার শাহবাগে ‘৭ মার্চ উদযাপন কমিটি’ কর্তৃক আয়োজিত সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


বিবার্তা/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com