শিরোনাম
শিক্ষাবৃত্তি পেলেন পুলিশ পরিবারের সন্তানরা
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১৬:৫৩
শিক্ষাবৃত্তি পেলেন পুলিশ পরিবারের সন্তানরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উচ্চশিক্ষা লাভে উদ্বুদ্ধ করার জন্য পুলিশ পরিবারের সদস্যদের বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার সকাল ১১টায় ৬৫৯ জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি তুলে দেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, সবার প্রচেষ্টায় আজ আমরা শিক্ষাবৃত্তিকে বাস্তব রূপ দিতে পেরেছি। ডিএমপি’র ৩৪ হাজার সদস্যের অধিকাংশ নিম্নপদস্থ হওয়ায় তাদের বেতন অনেক কম। কম বেতনে নিজের পরিবারের খরচ মিটিয়ে সন্তানদের লেখাপড়ার খরচ যোগাতে হিমশিম খেতে হয়। আমরা জানি তাদের সন্তানেরা অত্যন্ত মেধাবী; কিন্তু তাদের আর্থিক সমস্যার কারণে ভালো শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারে না। তাদের সহায়তা করার জন্য এ শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে।


কমিশনার বলেন, আমাদের সন্তানেরা অর্থের অভাবে লেখাপড়া বন্ধ হয়ে যাবে, এটা হতে দেয়া হবে না। এই শিক্ষাবৃত্তিকে চলমান রাখতে আগামী ৬ মাসের মধ্যে আমরা একটি নীতিমালা তৈরি করবো। যাতে করে যুগ যুগ এই বৃত্তি চলমান থাকে।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার ( সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিক ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) ওয়াই এম বেলালুর রহমান প্রমুখ।



অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম তার বক্তব্যে বলেন, ডিএমপি’র ৪৩ বছরের ইতিহাসে শিক্ষাবৃত্তি একটি মাইল ফলক। আমরা হয়তো থাকবো না; কিন্তু এই শিক্ষাবৃত্তি আর বন্ধ হবে না। চলমান থাকবে। যতদিন যাবে এই ফান্ডের পরিধিও বৃদ্ধি পাবে।


অতিরিক্ত পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, ডিএমপি প্রতিষ্ঠা হওয়ার দীর্ঘদিন পরে এই প্রথম চালু হল ডিএমপি শিক্ষাবৃত্তি। এই শিক্ষাবৃত্তি শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষা গ্রহণে অনুপ্রেরণা যোগাবে।


প্রসঙ্গত, ডিএমপি শিক্ষাবৃত্তি প্রাপ্তিতে তিন ক্যাটাগরিতে মোট ৯১৫ জন আবেদন করেন। আবেদনপত্র পরীক্ষা নিরিক্ষা করে ৬৫৯ জনকে শিক্ষাবৃত্তি দেয়ার জন্য নির্বাচন করা হয়।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com