শিরোনাম
বিশ্ব ইজতেমা শুরু ১২ জানুয়ারি
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ০৯:৪২
বিশ্ব ইজতেমা শুরু ১২ জানুয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ১২ জানুয়ারি শুরু হবে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা। টঙ্গীর তুরাগ তীরে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হবে এই বিশ্ব মুসলিমের এই মিলনমেলা।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব ইজতেমা-২০১৮ উপলক্ষে আইনশৃঙ্খলাসহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য জানান।


ইজতেমার আয়োজন প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ব ইজতেমা দুই পর্বে হবে। আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি প্রথম পর্ব এবং ১৯ থেকে ২১ জানুয়ারি হবে দ্বিতীয় পর্বের ইজতেমা।


এবারের আয়োজনে রোহিঙ্গারাও অংশ নিতে পারবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, রোহিঙ্গারা তো বিদেশি। বিদেশিদের জন্য ইজতেমায় অংশ নেওয়ার যে নিয়ম, রোহিঙ্গাদের জন্য একই নিয়ম।


বিশ্বের যেসব দেশের দূতাবাস বাংলাদেশে নেই তাদের নাগরিকরাও এবারের আয়োজনে অংশ নিতে পারবে। এ প্রসঙ্গে তিনি বলে, যেসব দেশে বাংলাদেশের দূতাবাস বা মিশন নেই, সেসব দেশ থেকে বিশ্ব ইজতেমায় আসতে চাইলে তাদের শর্ত সাপেক্ষে (অন অ্যারাইভাল) ভিসা দেওয়া হবে। এক্ষেত্রে তাদের আমাদের দেশের তাবলীগের মুরব্বিদের অনুমতি নিতে হবে। অনুমতি নিয়ে তারা এলে তাদের ৩০ দিনের ভিসা দেওয়া হবে।


ইজতেমা উপলক্ষে তুরাগ তীরের নিরাপত্তা জোরদার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ইজতেমা উপলক্ষে তুরাগ নদীর তীরে ইজতেমা প্রাঙ্গণে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজির নেতৃত্বে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হবে। এছাড়া বসানো হবে ফায়ার সার্ভিসের একটি কন্ট্রোল রুম।



বিবার্তা/ইমদাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com