শিরোনাম
মিয়ানমার যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৭, ১৭:৪৩
মিয়ানমার যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়াসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার জন্য এ মাসেই মিয়ানমার সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


রবিবার দুপুরে সচিবালয়ে জাতীয় চোরাচালান প্রতিরোধ সংক্রান্ত্র বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।


মন্ত্রী বলেন, মিয়ানমার সফরের বিষয়টি আগেই আলোচনায় ছিল। ২৫ আগস্টের পর পরিস্থিতি পাল্টেছে। এখন সফরে আলোচনার প্রধান বিষয় হবে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়টি। এজেন্ডা ঠিক করার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় ও মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজ করছেন। চলতি মাসেই সফরের সম্ভাবনা রয়েছে।


তিনি বলেন, নিবন্ধনের আওতায় না আসলে সব ধরনের সহায়তা বঞ্চিত হবেন রোহিঙ্গারা। এ পর্যন্ত ৮০ হাজার রোহিঙ্গা নিবন্ধনের আওতায় এসেছে, এই সংখ্যা এক লাখ ছাড়িয়ে যাবে। আমরা তাদেরকে জানিয়েছি যে দেশের প্রচলিত আইন তাদের মেনে চলতে হবে। সীমান্তের ১৬টি পয়েন্টে স্ক্যানিং মেশিন বসানো হবে। কারণ গত বছরের তুলনায় এ বছর অস্ত্র উদ্ধার বেশি হয়েছে। মূলত পুলিশি তৎপরতার কারণে এ মাসে বেশি অস্ত্র উদ্ধার হয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশের যেকোনো নাগরিক ৯৯৯ নম্বরে ফোন করে, অ্যাম্বুলেন্স সেবা, ফায়ার সার্ভিস সেবা, পুলিশি সেবাসহ নিরাপত্তাজনিত বিভিন্ন সেবা পাবেন। আজ আইসিটি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই সেবা চালুর খবর দেয়া হয়েছে। পর্যায়ক্রমে এই সেবার পরিধি বাড়বে।


এ সময় সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক উপস্থিত ছিলেন ।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com