শিরোনাম
রোহিঙ্গাদের সম্মানের সঙ্গে ফেরত পাঠানো হবে : প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৭, ১৩:০২
রোহিঙ্গাদের সম্মানের সঙ্গে ফেরত পাঠানো হবে : প্রধানমন্ত্রী
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। এখন তাদেরকে সম্মানের সঙ্গে নিজ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা নেবো।


জাতিসংঘ সফর শেষে দেশে ফেরার পর শনিবার সকালে ঢাকার শাহজালাল বিমানবন্দরে তাকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।


তিনি এসময় আরো বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর কারণে আন্তর্জাতিক অঙ্গনও তাদের পাশে এসে দাঁড়িয়েছে। এ সংকট নিরসনে এখন বিশ্বব্যাপী নানা আলোচনা চলছে। মিয়ানমার আলোচনা শুরু করেছে। আন্তর্জাতিক চাপ ও আলোচনার মাধ্যমে আমরা ধীরে ধীরে এর সমাধান করতে পারব।


শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছেন। পরে বিমানবন্দরের ভেতরেই তাকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ১৪ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।


লাখো মানুষ গণসংবর্ধনা দিয়ে প্রাধনমন্ত্রীকে বরণ করেছে। আর এই গণসংবর্ধনা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সকাল ৮টা থেকে পৌনে ১১টা পর্যন্তা গণভবন থেকে হযরত শাহজালাল বিমানবন্দর পর্যন্ত ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।


প্রধানমন্ত্রীর দেশে ফেরা উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজন করা হয় গণসংবর্ধনা। এই আয়োজনে আওয়ামী লীগ, যুবলীগ, ১৪ দলের শীর্ষ নেতারা, দেশের বিশিষ্ট ব্যক্তিরাসহ হাজার হাজার সাধারণ মানুষ অংশ নেন।


সকাল থেকে গণভবন থেকে শুরু করে বিমানবন্দর পর্যন্ত রাস্তার দু’পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর জন্য অপেক্ষা করেন তারা। আর তাদের সুশৃঙ্খলভাবে লাইনে দাড়ানোর জন্য কাজ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


সরেজমিনে দেখা গেছে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উত্তরা থেকে বিমানবন্দর সড়কটিতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। রাজধানীর ফার্মগেট এলাকায় ডাইভারশন দেয়া হয়েছে। ফার্মগেট থেকে কোনো গাড়ি বিজয় স্মরণীর দিখে ঢুকতে দেয়া হচ্ছে না। এতে যানজট সৃস্টি হয়।


এছাড়া মহাখালীসহ রাজধানীর বিবিন্ন এলাকায় রাস্তার দু’ধারে নেতাকর্মীদেরকে নেত্রীর জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।


উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান করতে গত ১৬ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দেন। ২১ সেপ্টেম্বর শেখ হাসিনা সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন।


পরে ভার্জিনিয়ায় ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাসায় যান প্রধানমন্ত্রী। সেখানে অবস্থানকালে ২৫ সেপ্টেম্বর স্থানীয় হাসপাতালে তার গলব্লাডারে সফল অস্ত্রোপচার হয়। প্রধানমন্ত্রীর ২ অক্টোবর দেশে ফেরার কথা ছিল। অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা পিছিয়ে যায়।


বিবার্তা/খলিল/কাফী


>>দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com