শিরোনাম
`সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে দুর্নীতি বেশি'
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১৫
`সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে দুর্নীতি বেশি'
ফাইল ছবি
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোতে বেশি দুর্নীতি হয় এমন মন্তব্য করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেন, ‘দুর্নীতি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে। সরকারের অর্জন ম্লান করে। অথচ সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোতেই বেশি দুর্নীতি হয়।’


সোমবার সকালে রাজশাহী বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজ, দুর্নীতি প্রতিরোধ কমিটি ও মিডিয়ার সমন্বয়ে দুর্নীতিবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুদক এই সভার আয়োজন করে।


ড. নাসির বলেন, সরকারি অফিসগুলোতে জনসেবা প্রদানের ক্ষেত্রে নিয়ম-নীতি খুব সামান্যই অনুসরণ করা হয়। সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশি দুর্নীতি হয় ভূমি অফিস, স্বাস্থ্যখাত এবং পল্লী বিদ্যুৎ অফিসে। তবে সব সরকারি কর্মকর্তা-কর্মচারী দুর্নীতিগ্রস্ত নয়। কিছু কিছু মানুষের দুর্নীতির কারণে এসব অফিসের বদনাম হচ্ছে।


দুদক কমিশনার বলেন, মানব উন্নয়ন সূচকে দেশ এগিয়ে যাচ্ছে। আরও এগিয়ে নিতে বিভিন্ন বিভাগকে সমন্বিতভাবে কাজ করে দুর্নীতিকে রুখতে হবে। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে চাই। সরকারি অফিসগুলোতে দুর্নীতি রুখতে দুদক কমিশনার ১৪টি কৌশল তুলে ধরে সেগুলো অবলম্বন করারও পরামর্শ দেন তিনি।


মতবিনিময় সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিমন/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com