‘মিয়ানমা‌রের উস্কা‌নি‌তে বাংলা‌দেশ সায় দে‌বে না’
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৪১
‘মিয়ানমা‌রের উস্কা‌নি‌তে বাংলা‌দেশ সায় দে‌বে না’
‌নোয়াখালী থে‌কে তৌ‌ফিক ও‌রিন
প্রিন্ট অ-অ+

‌মিয়ানমা‌রের বিমান বা‌হিনী কর্তৃক বাংলা‌দেশের আকাশসীমা লঙ্ঘ‌ন বা তা‌দের কোনো উস্কানি‌তে বাংলা‌দেশ সায় দে‌বে না বলে জা‌নি‌য়ে‌ছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।


শ‌নিবার দুপু‌রে নোয়াখালীর কোম্পানী‌ঞ্জের ক‌বিরহা‌টে নিজ বাসভব‌নে সাংবা‌দিক‌দের এ কথা জানান তি‌নি।


ওবায়দুল কা‌দের ব‌লেন, প্রধানমন্ত্রী আমা‌দের‌কে ব‌লে‌ছেন খুব সতর্কভা‌বে প‌রি‌স্থি‌তি মোকা‌বেলা কর‌তে হ‌বে। কারণ বার্মা এখা‌নে হয়‌তোবা আকাশসীমা লঙ্ঘ‌নের ঘটনা ঘ‌টাতে চাইছে। তাই প্রধানমন্ত্রী আমা‌দের আইন প্র‌য়োগকারী সংস্থা সেনাবা‌হিনী, বি‌জি‌বি সবাই‌কে ব‌লে দি‌য়ে‌ছেন, আমরা কোনো উস্কানি‌তে সায় দিব না বা কোনো প্র‌তি‌ক্রিয়া দি‌তে যাব না।


প্রধানমন্ত্রীর জা‌তিসংঘ অধি‌বেশ‌নের বক্ত‌ব্যের প্রশংসা ক‌রে তি‌নি ব‌লেন, শুক্রবার জা‌তিসং‌ঘে প্রধানমন্ত্রী বক্তব্যে ৫ দফা যে প্রস্তাব উপস্থাপন ক‌রে‌ছেন সেটা ওখা‌নে অনেক বে‌শি আবেদ‌নের মধ্য দি‌য়ে বিশ্ব‌নেতারা গ্রহণ ক‌রে‌ছে‌ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য বিশ্বব্যাপী প্রশংসিত হ‌য়ে‌ছে এবং বিশ্ব গণমাধ্যম সেটা‌কে ব‌লে‌ছে এটা সুস্পষ্ট বক্তব্য।


‌বিএন‌পির প্র‌তি ইঙ্গিত করে তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য সমা‌লোচনা করার মত কিছুই ছিল না। এরপরও বাংলা‌দে‌শের এক‌টি রাজ‌নৈ‌তিক দ‌লের তা পছন্দ হয়‌নি। তারা ব‌লে‌ছে গণহত্যা প্রধানমন্ত্রী না‌কি নিন্দা ক‌রেননি। তারা পাগ‌লের প্রলাপ শুরু করে‌ছেন। আস‌লে তাদের হা‌তে কোনো ইস্যু নেই, তারা প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেননি বা বো‌ঝেনন‌ি।


‌তি‌নি ব‌লেন, কা‌নের ম‌ধ্যে তু‌লো আর চে‌খের ম‌ধ্যে ঠু‌লি বে‌ধে‌ছে তারা। সেজন্য প্রধানমন্ত্রীর বক্তব্য শু‌নেও শো‌নেননি, বু‌ঝেও বো‌ঝেননি। তাদের একটা সমা‌লোচনা কর‌তেই হ‌বে, সমা‌লোচনার জন্য সমা‌লোচনা, বি‌রোধীতার জন্য বি‌রোধীতা।


এর আগে মন্ত্রী ক‌য়েক‌টি ধর্মীয় প্র‌তিষ্ঠা‌ন ও অসুস্থ ও অসহায় রোগী‌দের আর্থিক সাহায্য প্রদান ক‌রেন।


বিবার্তা/ওরিন/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com