শিরোনাম
রোহিঙ্গা গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ দাবি
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৩
রোহিঙ্গা গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে সভাপতিত্ব করেন বিশিষ্ট শ্রমিক নেতা আবুল হোসাইন। বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সদস্য সচিব সেকেন্দার হায়াত, কেন্দ্রীয় নেতা আরিফ চৌধুরী, আবুল কালাম জুয়েল, আলমগীর তালুকদার, জসীম উদ্দিন, আবুল খায়ের, বিউটি আক্তার, ইমান উদ্দিন, মো. হাসান, মোহাম্মদ আলী প্রমুখ।


মানববন্ধনে নেতৃবৃন্দ মিয়ানমার সরকার আন্তর্জাতিক রীতিনীতি উপেক্ষা করে রাখাইনে রাজ্যে বসবাসরত রোহিঙ্গা জনগোষ্ঠিকে নির্মূল করার যে গণহত্যা অভিযান পরিচালনা করছে তা অবিলম্বে বন্ধ করে বিতাড়িত রোহিঙ্গা জনগোষ্ঠিকে নিজ দেশে ফিরিয়ে নেয়ার আহ্বান জানান।


নেতৃবৃন্দ এ ব্যাপারে জাতিসংঘের তত্ত্বাবধানে শান্তিরক্ষী বাহিনীর মাধ্যমে রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠির বসবাসে নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।


নেতৃবৃন্দ ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে হকার উচ্ছেদের প্রতিবাদ জানিয়ে বলেন, হকার পুনর্বাসনের জাতীয় নীতিমালা প্রণয়ন করে অবিলম্বে উচ্ছেদকৃত হকারদের পুনর্বাসনের দাবি জানান এবং চালের মূল্য হ্রাস এবং বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির পায়তারা বন্ধের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।


বিবার্তা/বিপ্লব/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com