শিরোনাম
দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:৫৭
দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়, খুলনা, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে বলেও জানানো হয়েছে।


পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।


এদিকে দেশের বিভিন্ন নদ-নদীর ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ২১টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৬৬টি পয়েন্টে পানি হ্রাস পেয়েছে। গতকাল বুধবারের তথ্যানুযায়ী, ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৯ পয়েন্টে পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ ছাড়া ৩টি পয়েন্টে অপরিবর্তিত রয়েছে।


বিবার্তা/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com