শিরোনাম
শান্তি সম্মেলনে যাচ্ছেন মিডিয়া ব্যক্তিত্ব খ. ম. হারূন
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৭, ১৯:১৩
শান্তি সম্মেলনে যাচ্ছেন মিডিয়া ব্যক্তিত্ব খ. ম. হারূন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারা বিশ্বের দীর্ঘস্থায়ী শান্তি, জঙ্গিবাদ নির্মূল, আদিবাসীদের অধিকার নিশ্চিত করাসহ অন্যান্য কার্যক্রম বাস্তবায়নে দক্ষিন কোরিয়াতে ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে Peace Education Development Forum for Spreading a Culture of Peace শীর্ষক সম্মেলন। এই সম্মেলনের আয়োজক দক্ষিণ কোরিয়ার HWPL, এটি United Nations Department of Public Information (UNDPI) এর একটি সংস্থা।


এই সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিশিষ্ট শিক্ষাবিদ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিভিন্ন দেশের মন্ত্রী পর্যায়ের ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।


বাংলাদেশ থেকে এই সম্মেলনে অংশগ্রহণ করছেন বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব খ ম হারুন।


তিনি বলেন, ‘দক্ষিণ পকারিয়ার এই শান্তি সম্মেলন সারা বিশ্বের শান্তি প্রক্রিয়া বাস্তবায়নে বিশেষ ভুমিকা রাখবে।’



সম্মেলনের আরেক অংশগ্রহণকারী নেপালের ইউরো স্কুলের অধ্যক্ষ মিসেস শৈলজা অধিকারী বলেন, ‘আমি অত্যন্ত আশাবাদী সিওলে অনুষ্ঠিতব্য এই শান্তি সম্মেলনের সাফল্য সম্পর্কে, যেখানে সারা পৃথিবীর বিভিন্ন সংস্কৃতির মানুষেরা এক প্লাটফর্মে যোগ দেবেন।’


ডন বস্কো ইউনিভার্সিটির অধ্যপক জুয়ান কার্লোস বলেন,‘আগামী দিনের নাগরিকেরা যেনো একটি সুন্দর শান্তির পৃথিবীতে বসবাস করতে পারে, এই শীর্ষ সম্মেলন সেক্ষেত্রে ভুমিকা রাখতে পারবে বলে আমি বিশ্বাস করি।’


সম্মেলনে HWPL এর চেয়ারম্যান Mr. Man Hee Lee তরুণদের শান্তি প্রক্রিয়াসহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ সম্পর্কে তার আশাবাদী বক্তব্য প্রদান করবেন এবং শান্তি প্রক্রিয়া বাস্তবায়নে সংস্থার গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলো তুলে ধরবেন।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com