শিরোনাম
যারা ক্ষমতাবান, তারাই দুর্নীতি করে: অর্থমন্ত্রী
প্রকাশ : ২৭ জুলাই ২০১৭, ১৩:০২
যারা ক্ষমতাবান, তারাই দুর্নীতি করে: অর্থমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, যারা ক্ষমতাবান, তারাই বেশি দুর্নীতি করে। এছাড়া কোনো না কোনোভাবে সবাই দুর্নীতিতে নিমজ্জিত। আমাদের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীত রয়েছে।


বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ১০৬–এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


দুদকের মিডিয়া সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


অর্থমন্ত্রী বলেন, আট থেকে ১০ বছরের মধ্যে সব ধরনের দুর্নীতি চলে যাবে। দুদক চাইলে অনেক কিছু করতে পারে। এছাড়া তাড়াতাড়ি দুর্নীতি রোধ করা সম্ভব নয়।


তিনি বলেন, দুর্নীতি দমনের শ্রেষ্ঠ উপায় প্রযুক্তির সঠিক ব্যবহার। আমরা এখন সব ক্ষেত্রে প্রযুক্তির সঙ্গে জড়িয়ে গেছি। ফলে প্রযুক্তির মাধ্যমে দুর্নীতি রোধ করা সম্ভব। এছাড়া দুর্নীতি দমন ও অপসারণে আমাদের শক্তিশালী একটি কমিটি আছে। আমাদের এই কমিশন অসম্ভব শক্তিশালী।


তিনি আরও বলেন, যে কোনো দুর্নীতির তদন্ত করবেন ভালো করে, তবে জিহাদী হবেন না। মনে রাখতে হবে পাবলিক সার্ভিসে যা করা প্রয়োজন সেটাই করতে হবে। অতিরঞ্জিত কোনো কিছু করা যাবে না। তাহলেই কেবল পাবলিক সার্ভিসের অগ্রগতি হবে।


আবুল মাল আবদুল মুহিত বলেন, এখন দেশের সবচেয়ে বড় সমস্যা জঙ্গি। আমরা রক্ষকের পরিবর্তে ভক্ষক হয়েছি। আমরা চাই সবাইকে নিয়ে একসঙ্গে দুর্নীতি রোধ করতে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com