শিরোনাম
মেধাবী শিক্ষার্থীদের রাজনীতিতে আসা উচিত : সেতুমন্ত্রী
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ২২:৫২
মেধাবী শিক্ষার্থীদের রাজনীতিতে আসা উচিত : সেতুমন্ত্রী
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যোগ্য ও মেধাবী শিক্ষার্থীদের রাজনীতিতে আসা উচিত।


মঙ্গলবার বিকেলে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের কলেজসমূহের নবীন বরণ-২০১৭ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ভালো লোকেরা যদি রাজনীতিতে না আসেন, তাহলে আগামীতে কারা দেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপি হবেন- এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, মেধাবী ও সৎ লোকদের রাজনীতিতে আসতে হবে। অন্যথায় খারাপ লোকদের হাতে দেশ চলে যাবে। মেধাবী ও সৎ লোকেরা রাজনীতিতে আসলে তোমরাও উপকৃত হবে এবং বাংলাদেশও উপকৃত হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনের চ্যালেঞ্জ অতিক্রম করে তোমরা সামনের দিকে এগিয়ে যাবে। যে নদীতে ঢেউ নেই সেটাকে নদী বলা যাবে না। ঢেউ ভেঙ্গে এগিয়ে চলার নামই হল জীবন। বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের একটি অংশ ইয়াবাতে গ্রাস করেছে। ইয়াবাকে আমাদের না বলতে হবে। ইয়াবার ক্ষতিকর প্রভাব সুমারির মত ছড়িয়ে গেছে। সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। প্লিস মাদক ও ইয়াবাকে তোমরা না বলো।


বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এমকে বাশারের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, পুলিশের এআইজি ও সিআইডি প্রধান শেখ হেমায়েত হোসেন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদ প্রমুখ।


বিএসবি ফাউন্ডেশন পরিচালিত সব শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় সাড়ে ৭ হাজার ব্যক্তি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com