শিরোনাম
বিএসএমএমইউ’য়ে শিগগিরই চালু হচ্ছে ই-টিকিট
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ১৫:৫৩
বিএসএমএমইউ’য়ে শিগগিরই চালু হচ্ছে ই-টিকিট
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিগগিরই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ই-টিকিট (ইলেকট্রনিক টিকেট) চালু হচ্ছে। এতে, রোগীদের সময় সাশ্রয় হবে ও লাইনে দাঁড়িয়ে টিকিট কেনার দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে বলে ধারণা করা হচ্ছে। রোগীরা প্রয়োজনমতো আগাম টিকিট ক্রয় করে চিকিৎসাসেবা নিতে পারবেন।

 

ই-টিকিট চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। বিষয়টি সার্বক্ষণিক তত্ত্বাবধান করছেন হাসপাতালের ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল-এর পরিচালক এ আর আজিমুল হক রায়হান।  

 

তিনি জানান, শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বৈকালিক স্পেশালাইজড আউটডোরে ই-টিকিট চালু হবে। প্রতিদিন স্পেশালাইজড আউটডোরে ছয় শতাধিক রোগী বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন। ই-টিকিট চালু হলে রোগীদের লাইনে দাঁড়িয়ে টিকিট কেনা দুর্ভোগ কিছুটা হলেও কমবে। পরবর্তীতে সকালের বহির্বিভাগেও ই-টিকিট চালু হবে। বর্তমানে সকালের বহির্বিভাগে পাঁচ সহস্রাধিক রোগী লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন।  

 

তিনি জানান, আগামী মাসে ই-টিকিট চালুর চেষ্টা চলছে।  

 

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ই-টিকিট চালুর বিষয়ে মঙ্গলবার সকালে উপাচার্যের কার্যালয়ে ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল-এর উদ্যোগে একটি ডেমোনেসট্রেশনের আয়োজন করা হয়। সেখানে আইটি সেল পরিচালক এ আর আজিমুল হক রায়হান ই-টিকিট কার্যক্রম কিভাবে বাস্তবায়ন করা হবে এবং এ কার্যক্রমের অগ্রগতিসমূহ বিস্তারিত তুলে ধরেন এবং উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানকে এ ব্যাপারে অবহিত করেন।

 

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল-এর পরিচালক এ আর আজিমুল হক রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ আর আজিমুল হক রায়হান জানান, ই-টিকিট চালু হলে রোগীরা কম্পিউটার, ল্যাপটপ, মোবাইলের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ই-টিকিট বাটনে ক্লিক করে সহজেই রেজিস্ট্রেশন করে এবং মোবাইল ব্যাংকিংয়ের (বিকাশ) মাধ্যমে নির্ধারিত টাকা জমা দিয়ে মোবাইলে প্রাপ্ত এসএমএসের মাধ্যমে এ সেবাটি নিতে পারবেন।

 

বিবার্তা/আছিয়া/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com