শিরোনাম
৪১৯ হজযাত্রী নিয়ে ছাড়ল দ্বিতীয় ফ্লাইট
প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ১৩:০৭
৪১৯ হজযাত্রী নিয়ে ছাড়ল দ্বিতীয় ফ্লাইট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি হজ মৌসুমে উদ্বোধনী ফ্লাইটের পর এবার ৪১৯জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে দ্বিতীয় ফ্লাইটটি ঢাকা ছেড়েছে। সোমবার বেলা ১১টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩০১১ ফ্লাইটটি ঢাকা ছাড়ে।


এর আগে সকাল ৭টা ৫৫ মিনিটে ৪১৮ হজযাত্রী নিয়ে ছেড়ে যাওয়া প্রথম ফ্লাইটের মাধ্যমে এ বছরের হজযাত্রা শুরু হয়।


এ সময় প্রথম ফ্লাইটের হজযাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করে তাদেরকে বিদায় জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। এর আগে হজযাত্রী ও দেশবাসীর মঙ্গল কামনায় দোয়া মোনাজাত করা হয়।


এদিন আরও দু’টি ফ্লাইট ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এর মধ্যে সন্ধ্যা ৭টা ৫৫মিনিটে ৪১৯জন যাত্রী নিয়ে বিজি-৭০১১ ফ্লাইট এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা ৪০ মিনিটে ঢাকা ছাড়বে।


হজযাত্রীদের বিমানের টিকিটে আবগারি শুল্ক এবং সৌদি আরবে বিমানবন্দরে বর্ধিত টার্মিনাল ভাড়া বাবদ মাথাপিছু বাড়তি ৩ হাজার টাকাকে পরিশোধ করবে, তা নিয়ে সৃষ্ট অনিশ্চয়তা দূর হয়েছে। হজযাত্রীদের কোনো বাড়তি টাকা পরিশোধ করতে হবে না।


এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন পবিত্র হজ পালন করতে সৌদি আরবে যাবেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস হজ ফ্লাইট ও নিয়মিত ফ্লাইটে মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে।


চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথারীতি প্রয়োজনীয় সংখ্যক হজ ফ্লাইট পরিচালনা করা হবে। গত শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনায় হজক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।


বিবার্তা/জাকিয়া/যুথি


>>৪১৮ হজযাত্রী নিয়ে প্রথম ফ্লাইট ছেড়েছে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com