শিরোনাম
সিদ্দিকের বাম চোখের আশাও ক্ষীণ
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৭:৩৫
সিদ্দিকের বাম চোখের আশাও ক্ষীণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুলিশের টিয়ার শেলের আঘাতে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে সিদ্দিকুর রহমানের দুই চোখ। অস্ত্রোপচারের পর ডান চোখে কোনো আলো দেখছেন না তিনি। বাঁ চোখের বিষয়ে কখনো বলছেন আলো দেখছেন, কখনো বলেছেন দেখছেন না।


রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসা চলছে তার। শনিবার সকালে সিদ্দিকুরের দুই চোখে অস্ত্রোপচার করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে শুরু হয়ে প্রায় দেড় ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। সিদ্দিকুরের সবশেষ অবস্থা নিয়ে শনিবার সকালে চিকিৎসক বোর্ড বসে।


হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. ইফতেখার মনির বলেন, মেডিকেল বোর্ড প্রতিদিন তার চোখের অবস্থা পর্যবেক্ষণ করছে। সিদ্দিকুরের বের হয়ে আসা ডান চোখ যথাস্থানে বসানো ও বাম চোখ পরিষ্কার করা হয় বলেও জানান এ চিকিৎসক।


ইফতেখার মনির বলেন, অস্ত্রোপচারের পরও রবিবার সিদ্দিকুর ডান চোখে কোনো আলো দেখছেন না বলে জানিয়েছেন। বাঁ চোখের বিষয়ে কখনো বলছেন আলো দেখছেন, কখনো বলেছেন দেখছেন না। বাঁ চোখের কর্নিয়ায় ইনজুরি আছে। ওই চোখটি ওয়াশ করা হয়েছে। তবে আরও ক্লিয়ার করে তারপর অপারেশন করতে হবে।


বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা রুটিনসহ আরো ৭ দফা দাবিতে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করছিলেন। একপর্যায়ে শিক্ষার্থীদের সরে যেতে বলে পুলিশ। শিক্ষার্থীরা না সরলে তাদের খুব কাছ থেকে টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় তারা। এসময় সিদ্দিকুর দুই চোখে মারাত্মকভাবে আঘাত পান। তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর স্নাতক শেষে সরকারি চাকরির জন্য বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার পরিকল্পনা করছিলেন।


পরে পুলিশের কাজে বাধা দেয়া এবং হত্যাচেষ্টার অভিযোগে অজ্ঞাতনামা এক হাজার ২০০ জনকে আসামি করে মামলা করে পুলিশ।


বিবার্তা/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com