শিরোনাম
‘অসম্ভবকে সম্ভব করছে কাউন্টার টেরোরিজম ইউনিট’
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ১৪:৪৩
‘অসম্ভবকে সম্ভব করছে কাউন্টার টেরোরিজম ইউনিট’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, নিজেদের জীবন বাজি রেখে একের পর এক জঙ্গিবিরোধী অভিযান সফল করছে কাউন্টার টেরোরিজম ইউনিট। তারা অসম্ভবকে সম্ভব করে যাচ্ছে, যা প্রশংসার দাবি রাখে।


শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ হেডকোয়ার্টার্সে কাউন্টার টেরোরিজম ইউনিটকে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এর আগে লাভেলো আইসক্রিম ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে একটি মাইক্রোবাস উপহার দেয়া হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম, লাভেলো আইসক্রিমের সিইও মো. কামরুজ্জামানসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা।


‘কাউন্টার টেরোরিজম ইউনিট একটি ব্র্যান্ড’ উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, গাড়ি পাওয়াটা প্রতীকি। পুলিশ ও নাগরিকের মধ্যে ঐক্যের প্রমাণ এটা। জননিরাপত্তা ও জনস্বার্থে সামাজিক দায়বদ্ধতায় তারা এগিয়ে এসেছেন। ডিএমপির সাথে জনগণের সম্পর্কের সেতু বন্ধনে আবদ্ধ হওয়ার প্রয়াস এটি।


তিনি আরও বলেন, সিটিটিসি ইউনিট প্রতিষ্ঠার পর আমাদের কাছে বড় চ্যালেঞ্জ ছিলো আবাসন, যানবাহন, অফিস ও অন্যান্য লজিস্টিক সার্পোট। সমস্যা মোকাবেলায় বিভিন্ন সংস্থা দাতা হিসেবে নানা সময় অনুদান প্রদান করেছেন। এ জন্য সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান আছাদুজ্জামান মিয়া।


তিনি বলেন, কাউন্টার টেরোরিজম এখন আর ডিএমপিতে সীমাবদ্ধ নেই সারা বাংলাদেশে তারা তাদের কার্যক্রম চালাচ্ছে। প্রতিনিয়ত আমাদের এ্যাচিভমেন্ট রয়েছে। লাভেলো আইসক্রিম কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে আগামীতেও একসাথে জনগণের স্বার্থে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন ডিএমপি কমিশনার।


কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম বলেন, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম গঠন হয়েছিল। তারপর থেকে আমরা সন্ত্রাস দমনে কাজ করে যাচ্ছি। কোনো দেশে সন্ত্রাসী কার্যক্রম চলমান থাকলে সে দেশে ব্যবসায়ীরা বিনিয়োগ করতে চায় না। আমরা হলি আর্টিজানের ঘটনার পর থেকে সকল ব্যবসায়ীদের মনে স্বস্তি এনে বিনিয়োগের নিরাপদ স্থান গড়ে তুলতে চেষ্টা করছি। সিটিটিসির কার্যক্রম দেখে আমাদের সক্ষমতা বাড়াতে এই গাড়িটি অনুদান দিয়েছেন। এই গাড়িটি ব্যক্তিগত ব্যবহারের জন্য নয়। এটা দিয়ে পুলিশের মবিলিটি আরও বৃদ্ধি পাবে।


এদিকে লাভেলো আইসক্রিমের সিইও মো. কামরুজ্জামান বলেন, বিগত দিনগুলোতে কাউন্টার টেরোরিজম ইউনিটের কার্যক্রম দেখে আমরা মুগ্ধ হয়ে আজ একটি গাড়ি উপহার দিচ্ছি। জঙ্গি বিরোধী সফল অভিযান ও জঙ্গি দমনে কাউন্টার টেরোরিজম ইউনিটের বিভিন্ন উদ্যোগকে সাধুবাদ জানান এবং ভবিষতেও সহযোগিতাপূর্ণ উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


বিবার্তা/খলিল/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com