শিরোনাম
ইসলামের নামে জঙ্গিবাদ করতে দেবো না: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ১২:১৬
ইসলামের নামে জঙ্গিবাদ করতে দেবো না: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম ধর্ম ব্যবহার করে অনেকে ইসলামকে কলুষিত করছে। অল্প কিছু মানুষের ধর্মের নামে সন্ত্রাসের জন্য নিরীহ মুসলমানদের বিপদে পড়তে হয়। এছাড়া ধর্মের দোহায় দিয়ে অনেকেই মানুষ হত্যা করছে। ইসলাম হত্যা সমর্থন করে না। সুতরাং দেশে ইসলামের নামে কোনো জঙ্গিবাদ করতে দেবো না।


শনিবার সকালে রাজধানীর আশকোনায় হজক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, এবার সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব যাচ্ছেন। পবিত্র হজব্রত পালন করতে গিয়ে হাজিরা যেসব সমস্যার মুখোমুখি হন তা চিহ্নিত করে সমাধান করা হয়েছে। অনলাইনে রেজিস্ট্রেশনসহ (নিবন্ধন) সর্বোচ্চ তথ্য-প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করে এবারের হজ ব্যবস্থাপনাকে যুগোপযোগী করা হয়েছে।


তিনি বলেন, গত আট বছরে হজ ব্যবস্থাপনা নির্বিঘ্নে হয়েছে। নিশ্চয়তা দিচ্ছি ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।


শেখ হাসিনা বলেন, সারাদেশে ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে, যেখান থেকে হজে যেতে ইচ্ছুক মানুষ অনলাইনে নিবন্ধন করতে পেরেছেন। হজ বিষয়ক ওয়েবসাইটও করা হয়েছে। সেখানে হজের সব বিষয়াবলীও দেয়া হয়েছে। আছে মোবাইলে এসএমএস দিয়ে তথ্য জানার ব্যবস্থাও।


তিনি বলেন, হজযাত্রীদের ভোগান্তি কমাতে এবার থেকে প্রাক-নিবন্ধন ব্যবস্থা চালু করা হয়েছে। আগে হজের টাকা জমা দিতে গিয়ে অনেকে প্রতারণার শিকার হতেন। এসব ঘটনায় জড়িত এজেন্সিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।


আওয়ামী লীগের এই সভাপতি আরও বলেন, আমাদের দেশের হজযাত্রীরা জেদ্দা বিমানবন্দরে অবতরণ করেন। সেখানে তাদের সুবিধার্থে সরকার একটি প্লাজা ভাড়া নিয়েছে। যেখানে চিকিৎসা, বিশ্রামসহ যাবতীয় সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারছেন তারা।


প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে। ক্ষমতা গঠনের পর জাতির পিতার পদাঙ্ক অনুসরন করে বায়তুল মোকাররম মসজিদের মিনার নির্মাণ, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাসহ মসজিদ উন্নয়নের কাজ শুরু করি। মেয়েদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা করি। প্রায় ৫ হাজার মহিলা যাতে একসঙ্গে বসে নামাজ আদায় করতে পারে সেই ব্যবস্থা করি। এবং ২০ হাজার মুসল্লি যাতে একসঙ্গে নামাজ আদায় করতে পারে সেই উন্নয়নের কাজ শুরু করি।


শেখ হাসিনা বলেন, আমাদের দেশে যেটা হয়, যখন একটা সরকার কাজ শুরু করে পরবর্তী কোনো সরকার আসলে তা বন্ধ করে দেয়। তবে সব সরকার তা করে না। যেমন আমরা করি নাই। কিন্তু ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর মসজিদের উন্নয়নের কাজ বন্ধ করে দেয়। ২০০৯ সালে সরকার গঠনের পর বায়তুল মোকাররম মসজিদকে অনেক উন্নয়ন করে দিয়েছি। আপনারা দেখেছেন।


উল্লেখ্য, আগামী ২৪ জুলাই সোমবার সকাল ৮টায় সৌদি আরবের উদ্দেশ্যে প্রথম হজ ফ্লাইট ছেড়ে যাবে। ওই দিন সকাল ৭টা ৫৫ মিনিটে (বিজি- ১০১১) ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী যাবেন। একই দিন যাবে সাউদিয়া এয়ারের একটি ফ্লাইট।


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজ যাত্রীদের বিদায় জানাবেন।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com