শিরোনাম
ইউএনও’র বিরুদ্ধে মামলাকারী সেই নেতা বহিষ্কার
প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ২০:০১
ইউএনও’র বিরুদ্ধে মামলাকারী সেই নেতা বহিষ্কার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইউএনও’র বিরুদ্ধে মামলাকাণ্ডে বরিশালের ‘অতি উৎসাহী’ সেই নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


শুক্রবার আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ আওয়ামী লীগ।


এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, অতি উৎসাহী হয়ে ইউএনওর বিরুদ্ধে মামলা করেছে সাজু। এ কারণে তাকে সাময়িক বহিষ্কারের এ সিদ্ধান্ত হয়েছে।


তিনি আরো জানিয়েছেন, ওবায়েদ উল্লাহ সাজুকে কেনো স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে নোটিস দেয়ার সিদ্ধান্তও হয়েছে।


এর আগে বঙ্গবন্ধুর ছবি কার্ডে ছাপানো নিয়ে ‘অতি উৎসাহী হয়ে’ ইউএনও বিরুদ্ধে মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওবায়েদ উল্লাহ সাজু।


সাজুর করা মামলায় বরিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমানের কয়েক ঘণ্টা হাজতবাস ও হেনস্তা নিয়ে সারা দেশে সমালোচনার মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের এই সিদ্ধান্ত এল।


তারিক সালমান বরিশালের আগৈলঝাড়ার ইউএনও থাকাকালীন বিগত স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে ছাপানো আমন্ত্রণপত্রে পঞ্চম শ্রেণিপড়ুয়া এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করেন। এ ঘটনায় বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়দ উল্লাহ বিগত ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে ইউএনওর বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন। মামলাটি আমলে নিয়ে বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন।


জুন মাসের প্রথম সপ্তাহে তারিক সালমানকে বরগুনা সদর উপজেলায় বদলি করা হয়। বিগত বুধবার ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক সালমান। আদালতের বিচারক মো. আলী হোসাইন প্রথমে তা নামঞ্জুর করে ইউএনওকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুই ঘণ্টা পর একই বিচারক তার জামিন মঞ্জুর করেন।


ইউএনও তারিক সালমান বলেন, তিনি আগৈলঝাড়ার ইউএনও থাকাকালে বিগত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেন। এ প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারীর ছবি ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রশাসনের আমন্ত্রণপত্রে ছাপা হবে বলে ঘোষণা দেয়া হয়। এর মধ্যে একটি ছবি ছিল বঙ্গবন্ধুর। সেই ছবিটি স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্রে ছাপানো হয়।


বিবার্তা/তৌসো/সোহান


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com