৩৫তম ননক্যাডারে আরো ১৪৬৬ জন নিয়োগ
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৬:৫২
৩৫তম ননক্যাডারে আরো ১৪৬৬ জন নিয়োগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৩৫তম বিসিএস উত্তীর্ণদের মধ্যে থেকে আরও ১ হাজার ৪৬৬ জনকে দ্বিতীয় শ্রেণিতে নন-ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। বৃহস্পতিবার জরুরি এক বৈঠকে পিএসসি এ সিদ্ধান্ত নেয়।


পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈঠকে ৩৫তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নন ক্যাডারে ১ হাজার ৪৬৬ জনকে নিয়োগের সিদ্ধান্ত হয়। এর মাধ্যমে ৩৫তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হলো।


তিনি বলেন, এই নিয়োগের মাধ্যমে নন ক্যাডারে অপেক্ষমাণ সবাই চাকরি পেলেন। এরপর ৩৬তম বিসিএসের ক্যাডার ও নন ক্যাডারের কার্যক্রম শুরু করা হবে।


পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগের জন্য গত বছরের ৩০ আগস্ট সব মন্ত্রণালয়ে চিঠি দেয় পিএসসি। এ ছাড়া বেশিসংখ্যক প্রার্থী যেন নিয়োগ পায় সে জন্য কোটার প্রার্থী না পাওয়া গেলে সেখানে মেধাবীদের নিয়োগ দেওয়ার প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। পরে সেটি মন্ত্রিপরিষদে গেলে কোটা শিথিলের সুপারিশ করা হয়।


গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হন। এর মধ্যে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হলেও পদস্বল্পতার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন ক্যাডারের জন্য রাখা হয়। গত বছরের নভেম্বরে তাদের নন ক্যাডারে নিয়োগের জন্য প্রথমবারের মতো অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়। ২ হাজার ৬২৬ জন এতে আবেদন করেছেন।


বিবার্তা/প্লাবন/সফিকুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com