শিরোনাম
‘শোক দিবস নিয়ে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা’
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ০০:৪৪
‘শোক দিবস নিয়ে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা’
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১৫ আগস্ট শোক দিবস নিয়ে কেউ চাঁদাবাজি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


মঙ্গলবার সচিবালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন ও এর নিরাপত্তার বিষয়ে এ সভা অনুষ্ঠিত হয়।


স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন। সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ আগস্ট শোক দিবসের কর্মসূচিকে ঘিরে যাতে কোনো ধরনের অঘটন না ঘটে এ জন্য ধানমণ্ডি ৩২ নম্বর, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি এলাকা ও বনানী কবরস্থান এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ ছাড়া সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীকে বিশেষ সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ আগস্ট দেশের কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে তাকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনী তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে।


শোক দিবসের কর্মসূচির শৃঙ্খলা নিশ্চিত করতে নিরাপত্তা বাহিনী কাজ করবে জানিয়ে কামাল বলেন, এই দিনটি পালন করার একটি রীতি তৈরি হয়েছে। যেমন খিচুড়ি ও তবারক বিতরণ এবং মিলাদ মাহফিল। এসব যেন সুশৃঙ্খলভাবে করতে পারে, সে ব্যবস্থা নিরাপত্তা বাহিনী করবে।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. কামাল উদ্দিন আহমেদ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, অতিরিক্ত মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এবং ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বৈঠকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com