শিরোনাম
পুরস্কৃত করা হলো সেই কনস্টেবলকে
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৮:৩১
পুরস্কৃত করা হলো সেই কনস্টেবলকে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আইজিপি ও বেসরকারি প্রতিষ্ঠান এসিআই মটরস্ লিমিটেডের পক্ষ থেকে এক লাখ টাকা ও একটি মটর সাইকেল পুরস্কার পেয়েছেন সেই পুলিশ কনস্টেবল মো. পারভেজ মিয়া। গত ৭ জুলাই সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় খাদে পড়া বাস থেকে ২৬ জন যাত্রীকে উদ্ধার করায় তাকে এ পুরস্কার দেয়া হয়েছে।


রবিবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে আইজিপি এ কে এম শহীদুল হক পারভেজের হাতে নগদ এক লাখ টাকা ও ক্রেস্ট তুলে দেন। এ সময় ইয়ামাহা স্যালুটো ১২৫ সিসি মটর সাইকেলসহ এর চাবি হস্তান্তর করেন এসিআই মটরস্ লিমিটেডের চিফ বিজনেস অফিসার সুব্রত রঞ্জন দাস।


এ সময় আইজিপি একেএম শহীদুল হক বলেন, পুলিশ জনগণের কল্যাণে মানুষের জন্য কাজ করে। জননিরাপত্তা বিধানকালে পুলিশ নিজের জীবন বিসর্জন দিতেও কুন্ঠাবোধ করে না। তার প্রকৃত উদাহরণ কনস্টেবল পারভেজ।


তিনি পারভেজের মহতি কাজের জন্য তাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, তার সাহসিকতা পুলিশ সদস্যদের মধ্যে অনুপ্রেরণা ও উৎসাহ যোগাবে। তিনি প্রতিটি পুলিশ সদস্যকে মানবিকতায় উদ্বুদ্ধ হয়ে জনসেবায় এগিয়ে আসার আহ্বান জানান।


আইজিপি এসিআই মটরস্ লিমিটেডের প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সামাজিক দায়িত্ববোধ থেকে এ ধরনের কাজে অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।


অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মোখলেসুর রহমান, ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) মো. মহসিন হোসেন, ডিআইজি (এইচআরএম) রৌশন আরা বেগম, ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিআইজি (অপারেশনস্) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (অর্থ) এ কে এম শহীদুর রহমান, ডিআইজি (হাইওয়ে) মো. আতিকুল ইসলাম ও এসিআই মটরস্ লিমিটেডের ডিজিএম খাইরুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত ৭ জুলাই শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা থেকে চাঁদপুরগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে যায়। এ সময় কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানায় কর্মরত কনস্টেবল পারভেজ স্থির থাকতে পারেননি। তিনি সেবার মহান ব্রতে উজ্জীবিত হয়ে ডোবার ময়লা পচা দুর্গন্ধযুক্ত পানিতে ঝাঁপিয়ে পড়েন। নিজের জীবন বাজি রেখে বাসের জানালার কাঁচ ভেঙ্গে সাত মাসের শিশুসহ প্রায় ২৬ জন যাত্রীর জীবন বাঁচান।


বিবার্তা/খলিল/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com