শিরোনাম
‘তল্লাশি ছাড়া ঈদগাহে প্রবেশ নিষেধ’
প্রকাশ : ২৪ জুন ২০১৭, ১২:৪৬
‘তল্লাশি ছাড়া ঈদগাহে প্রবেশ নিষেধ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদের জামায়াতে আসা সকল মুসল্লিকে তল্লাশি করা হবে। তল্লাশি ছাড়া কোনো মুসল্লিকে ঈদগাহে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


শনিবার বেলা সোয়া ১১টার দিকে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


ডিএমপি কমিশনার বলেন, ঈদ-উল-ফিতরের জামায়াতকে কেন্দ্র করে ডিএমপি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। রাজধানীতে ছোট-বড় ৫শ ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে। যে সব এলাকায় ঈদের জামায়াত আয়োজন করা হয়েছে, সেই সব আয়োজকদের সাথে আমরা মিটিং করেছি। পুলিশের পাশাপাশি আয়োজকরাও নিরাপত্তা নিশ্চিতে কাজ করবেন।


তিনি বলেন, জাতীয় ঈদগাহ ও বাইতুল মোকারমের আশপাশ এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আর জাতীয় ঈদগাহ এলাকায় পুলিশ কন্ট্রল রুম নির্মাণ করা হয়েছে। এখান থেকে মুসল্লি বা ঈদগাহয়ের আশপাশের চলাফেরা লোকজনকে নজরদারি করা হবে।


ঈদের জামায়াত সুষ্ঠু ও সুন্দরভাবে পালন করার জন্য নগরবাসী সহযোগিতার আহ্বান জানিয়ে আছাদুজ্জামান বলেন, ঈদগাহয়ে কোনো ধরনের ব্যাগ, অস্ত্র, আতশবাজির জিনিসপত্র আনা যাবে না। শুধু জায়নামাজ নিয়ে আসতে হবে।


তিনি আরো বলেন, ঈদগাহয়ের আশপাশে কোনো ধরনের প্রাইভেট কার, মাইক্রোবাস বা মোটরসাইকেল রাখা যাবে না। গাড়ি রাখার জন্য ডিএমপির পক্ষ থেকে আলাদা পার্কিং ব্যবস্থা করা হয়েছে। নিদিষ্ট স্থানেই গাড়ি রাখতে মুসল্লিদের প্রতি আহ্বান জানান ডিএমপি পুলিশের শীর্ষ এই কর্মকর্তা।


এদিকে, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের সাথে কথা বলার আগে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন করেন। এ সময় ডিএমপি পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/খলিল/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com